ব্রেকিং নিউজ

বিকাল ৩:০৪ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

কোন ষড়যন্ত্র বা ধ্বংসাত্মক কর্মকান্ড উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোন ষড়যন্ত্র বা ধ্বংসাত্মক কর্মকান্ড বাংলাদেশের চলমান উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না।
তিনি আরো বলেন, তাঁর সরকারের সঠিক নির্দেশনা ও পরামর্শ, জনগণের অদম্য কাজের স্পৃহা এবং প্রবাসীদের অব্যাহত সমর্থন আগামী দিনগুলোতে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে এবং ২০২১ সালের আগেই বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্য দূর করে একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে।
তিনি জোর দিয়ে বলেন, বাংলাদেশ সকল ক্ষেত্রে অগ্রগতির সঙ্গে সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং বাংলাদেশকে এখন আর কেউ উপেক্ষা করতে পারছে না। অর্থনৈতিক সমৃদ্ধি ও সামাজিক উন্নয়ন লাভের কাক্সিক্ষত লক্ষ্য অর্জনের পথ থেকে কোন ষড়যন্ত্রই দেশকে বিচ্যুত করতে পারবে না। প্রধানমন্ত্রী নেদারল্যান্ডে তাঁর ৩ দিনের সরকারি সফরের শেষদিন গতরাতে কুরহাউস হোটেলে প্রবাসী বাংলাদেশীদের দেয়া এক সংবর্ধনা সভায় বক্তৃতা করছিলেন।
শেখ হাসিনা বলেন, স্বাধীনতা লাভের পর থেকেই সামরিক স্বৈরশাসকরা এবং মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি বাংলাদেশে ষড়যন্ত্র করে চলেছে। এসব সত্ত্বেও, বাংলাদেশের জনগণ যখনই সুযোগ পেয়েছে, তখনই তারা সামনে এগিয়ে যাওয়ার এবং মাথা উঁচু করে দাঁড়ানোর চেষ্টা করেছে।
তিনি বলেন, সকল ষড়যন্ত্র কাটিয়ে উঠে বাংলাদেশ ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত হবে।
বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারা দেশের সকল রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক সাফল্য অর্জনে অবদান রেখেছেন। প্রবাসীরা বর্তমান অর্থনৈতিক উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন এবং তারা চলতি বছর প্রায় ২৭.২ বিলিয়ন ডলারের বেশী রেমিটেন্স পাঠিয়েছেন।