ব্রেকিং নিউজ

বিকাল ৩:১৬ ঢাকা, বুধবার  ২৩শে মে ২০১৮ ইং

“কোন অবস্থাতেই লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করতে দেয়া হবে না”

লঞ্চে অতিরিক্ত যাত্রী বহনে হুশিয়ারী দিয়ে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, কোন অবস্থাতেই লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করতে দেয়া হবে না।
তিনি বলেন, প্রয়োজনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন লঞ্চে গুণে গুণে যাত্রী উঠাবে। অতিরিক্ত যাত্রী বহনে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। অতিরিক্ত যাত্রীর চাপ হলে ফেরিতে তাদের পারাপার করা হবে।
মন্ত্রী আজ শনিবার দুপুরে মাদারীপুরের শিবচরের কাওড়াকান্দি ফেরিঘাট পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন। এ সময় তার সাথে ছিলেন বাংলাদেশ অভ্যন্তরিণ নৌ পরিবহন কর্তৃপক্ষের চেয়ারমান কমোডর মোজাম্মেল হক, বাংলাদেশ অভ্যন্তরিন নৌ পরিবহন কর্পোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমান, মাদারীপুরের পুলিশ সুপার, শিবচর উপজেলার নিবার্হী কর্মকর্তা ও উধ্র্তন কর্মকর্তাবৃন্দ।
শাজাহান খান বলেন, এবারের ঈদে ঘরমুখো মানুষ নিরাপদে রাড়ী যেতে পারে এ বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। ফেরিঘাটের পাশাপাশি প্রতিটি নৌঘাটে পুলিশ, আনসার, র‌্যাব, নৌপুলিশ, হাইওয়ে পুলিশসহ কোষ্টগার্ড বিশেষ নিরাপত্তা দেবে।
নৌমন্ত্রী আরো বলেন, যাত্রীসেবা নিশ্চিত করতে ঈদের আগে ৫দিন ও পরবর্তী ৭ দিন এ সেবা দিয়ে যাবে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। এছাড়া নৌ নিরাপত্তার পাশাপাশি যাত্রীারা রাস্তারও নিরাপত্তা পাবেন।
এদিকে আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌপথের খননকাজ শেষ হলে আর কোন সমস্যা হবে না বলেও জানানা নৌ পরিবহন মন্ত্রী।