ব্রেকিং নিউজ

দুপুর ১:০৮ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আবুল মাল আব্দুল মুহিত
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, ফাইল ফটো

কৃষিখাত বিপর্যয়ের মুখে

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, হরতাল-অবরোধে পোশাক খাতের তেমন ক্ষতি হয়নি। তবে টানা অবরোধে দেশের কৃষিখাত বিপর্যয়ের মুখে পড়েছে। দেশের বর্তমান পরিস্থিতির জন্য বিএনপি ও খালেদা জিয়াকে দায়ী করে অর্থমন্ত্রী বলেন, ‘একটি দেশকে এক মহিলা জিম্মি করে রেখেছেন। চলমান পরিস্থিতি থেকে উত্তরণের দায়িত্ব বিএনপির বলে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, হরতাল-অবরোধে কৃষকের মারাত্মক ক্ষতি হয়েছে। অন্য কোনো খাতে তেমন ক্ষতি হয়নি। টানা অবরোধে কৃষকরা পথে বসে গেছেন। মফস্বল এলাকায় বিপর্যয় নেমে এসেছে।
সচিবালয়ে সোমবার ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল আরবিট্রেশন সেন্টার’-এর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে দেশের চলমান পরিস্থিতি সম্পর্কে এ মন্তব্য করেন অর্থমন্ত্রী।
তিনি বলেন, টানা অবরোধের কারণে সারাদেশের যোগাযোগ ব্যবস্থা ব্যাহত হচ্ছে। এ জন্য সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষকরা। তাদের উৎপাদন ও সবজি পরিবহন ব্যাহত হচ্ছে। বিশেষ করে বিপর্যয় নেমে এসেছে মফস্বল এলাকায়।
চলমান পরিস্থিতিতে পোশাক শিল্পের মালিকদের দাবি প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘পোশাক শিল্প তেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে না।তবে পোশাক শিল্প মালিকদের সবচেয়ে বড় সমস্যা বর্তমান পরিস্থিতিতে তাদের ইমেজ নষ্ট হচ্ছে।