ব্রেকিং নিউজ

রাত ১২:১৬ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘কূটনৈতিকপাড়ায় নিরাপত্তা ব্যবস্থা ঢিলেঢালার কারণে অপরাধমূলক ঘটনা ঘটছে’

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ কূটনৈতিক জোনের অরক্ষিত নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেন, কূটনৈতিকপাড়া এলাকায় নিরাপত্তা ব্যবস্থা  ঢিলেঢালা হয়ে পড়ায় সেখানে অপরাধমূলক ঘটনা ঘটেই চলেছে।

বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, ঢাকায় কূটনৈতিকপাড়া খ্যাত গুলশান ও বারিধারা এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আবারও ঢিলেঢালা হয়ে পড়ায় সেখানে অপরাধমূলক নানা ঘটনা ঘটেই চলেছে। সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল-আলি গুলিতে নিহত হওয়ার পর দূতাবাস পল্লীর নিরাপত্তা ব্যবস্থা ব্যাপক জোরদার করা হলেও সাম্প্রতিক আবার তা ঝিমিয়ে পড়েছে। ইতালির নাগরিক তাবেলা সিজার খুন হওয়ার ঘটনাই এর প্রমাণ। তিনি এই সহিংস ঘটনার নিন্দা জানানোর পাশাপাশি দ্রুত তদন্তের মাধ্যমে বর্বরোচিত হত্যায় জড়িত ব্যক্তিদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানান।

বিবৃতিতে এ আহ্বান জানিয়ে বিরোধীদলীয় নেতা বলেন, বাংলাদেশের জনগণ বিশেষ করে সবচেয়ে ঝুঁকিতে থাকা লোকজনের সহায়তায় আসা উন্নয়নকর্মীর বিরুদ্ধে এ ধরনের অপরাধ যারা করেছে তা নিন্দনীয়। তাবেলার পরিবার ও বন্ধুদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ আর্থ-সামাজিক ক্ষেত্রে উন্নতি লাভ করছে এবং সেটা বিশ্ব সমাজেও স্বীকৃত। বাংলাদেশের কল্যাণ ও মঙ্গল কামনা করে না, এমন শক্তি দেশের ভেতরে ও বাহিরে থাকা অস্বাভাবিক নয়; তাদের পরাভূত করেই বাংলাদেশ এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেন রওশন এরশাদ।