ব্রেকিং নিউজ

দুপুর ২:৩৩ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘কুয়েতকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানালেন বিরোধীদলীয় নেতা’

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ কুয়েতকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, দেশে এখন রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজমান। বর্তমানে গৃহীত নীতি, কৌশল ও প্রকল্প বাস্তবায়ন পর্যায়ে সার্বিক সহযোগিতা ও প্রণোদনায় দেশে এখন বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। তেল-সমৃদ্ধ ধনী দেশ হিসেবে কুয়েত বাংলাদেশে বিনিয়োগের সর্বোচ্চ সুযোগ গ্রহণ করতে পারে।
রওশন এরশাদ আজ বৃহষ্পতিবার তাঁর গুলশানস্থ বাসভবনে বাংলাদেশে নিযুক্ত কুয়েতের রাষ্ট্রদূত আবেল মোহাম্মদ এ এইচ হায়াৎ সৌজন্য সাক্ষাৎ করতে এলে এই আহবান জানান।
এ সময়ে বিরোধীদলীয় নেতা বাংলাদেশের দক্ষ জনশক্তি কাজে লাগানোর আহ্বান জানালে রাষ্ট্রদূত তাঁর সরকারকে এবিষয়ে অবগত করবেন এবং দ্রুত কার্যকর সমাধানের আশ্বাস প্রদান করেন।
বাংলাদেশ-কুয়েতের মধ্যে বিদ্যমান পারস্পরিক সৌহার্দপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বিরোধীদলীয় নেতা বলেন, কুয়েত বাংলাদেশের দীর্ঘদিনের পরীক্ষিত বন্ধু। দ্বিপক্ষীয় ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ে দু’দেশ অভিন্ন দৃষ্টিভঙ্গি পোষণ করে।
কুয়েতের রাষ্ট্রদূত বলেন, মুসলিম প্রধান দেশগুলোর মধ্যে বাংলাদেশে যেভাবে নারীর ক্ষমতায়ন হচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। বিশেষকরে রাজনীতিতে নারীর ক্ষমতায়ন বাংলাদেশের সামগ্রিক অগ্রগতির পরিচায়ক।
তিনি বলেন, বিরোধীদল হিসেবে জাতীয় পার্টি পার্লামেন্টে যে ভূমিকা রেখে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। ৩০ বছর পূর্বে একজন নবীন কর্মকর্তা হিসেবে যে বাংলাদেশকে তিনি দেখেছেন আজকের বাংলাদেশ তার চেয়ে অনেক বেশি উন্নত ও সমৃদ্ধ লাভ করেছে।
রাষ্ট্রদূত কৃতজ্ঞতার সাথে স্মরণ করে বলেন, উপসাগরীয় যুদ্ধের সময় বাংলাদেশ যেভাবে কুয়েতের পাশে দাঁড়িয়েছিল তা সহজে ভুলবার নয়।
এ সময়ে বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী এমপি, ফখরুল ইমাম এমপি, সেলিম উদ্দীন এমপি, রওশন আরা মান্নান এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।