ব্রেকিং নিউজ

সকাল ৭:০১ ঢাকা, শুক্রবার  ২৫শে মে ২০১৮ ইং

রাষ্ট্রপতি আবদুল হামিদ

কুষ্টিয়া সফরে রাষ্ট্রপতি, কুঠিবাড়ি-লালনের মাজার পরিদর্শন

রাষ্ট্রপতি আবদুল হামিদ দু’দিনের সফরে আজ শনিবার দুপুরে কুষ্টিয়ায় পৌঁছেছেন। তাঁর সঙ্গে রয়েছেন সহধর্মিনী রাশিদা খানম, ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, মেয়ে স্বর্ণা হামিদ ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

রাষ্ট্রপতি তাঁর সফরসঙ্গীদের নিয়ে বেলা দেড়টার দিকে কুষ্টিয়া স্টেডিয়ামে হেলিকপ্টারযোগে অবতরণ করেন। এরপর কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সড়ক পথে তিনি কুষ্টিয়া সার্কিট হাউসে এসে পৌঁছেন।

এখানে রাষ্ট্রপতিকে প্রথমে গার্ড অব অনার প্রদান করা হয়।

দুপুরের বিরতি শেষে বিকেল ৩টায় তিনি কুষ্টিয়া শিলাইদহের উদ্দেশে রওনা হন। সেখানে পৌঁছে তিনি কুঠিবাড়ির পুকুর পাড়ে একটি বকুল গাছের চারা রোপণ করেন। পরে সপরিবারে শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শন করেন।

এখানে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আর ডি আফরোজা খান মিতা শিলাইদহে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ব্যক্তি জীবন, সাহিত্য জীবন, রচনাবলিসহ কুঠিবাড়ির অবকাঠামোগত বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

পরে রাষ্ট্রপতি কুঠিবাড়ির পুকুর পাড়ে বকুল তলা সাংস্কৃতিক গোষ্ঠীর উদ্যোগে দৃষ্টিপ্রতিবন্ধী শিল্পী আতিয়ার রহমান ও তার দলের পরিবেশনায় একটি সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। শেষে প্রত্নতত্ত্ব বিভাগের অতিরিক্ত সচিব আলতাফ হোসেন তাঁকে কাঠের তৈরি রবীন্দ্রনাথের বজরার অনুকৃতি উপহার দেন।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, খুলনা বিভাগের অতিরিক্ত ডিআইজি একরামূল হাবিব, কুষ্টিয়া-কুমারখালী-খোকসা আসনের সংসদ সদস্য আবদুর রউফ এমপি, কুষ্টিয়া জেলা প্রশাসক মো. জহির রায়হান, পুলিশ সুপার এস এম মেহেদী হাসান ও রাষ্ট্রপতির ব্যক্তিগত সচিব, সামরিক সচিব, এসএসএফ পরিচালক, পিজিআর পরিচালকসহ বিভিন্ন পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর সন্ধায় তিনি কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় বাউল সাধক লালন শাহ’র মাজারে পরিদর্শনে যান। এখানে লালন একাডেমীর শিল্পীরা তাকে লালনসঙ্গীত শোনান।

পরে তিনি কুষ্টিয়া সার্কিট হাউজে পেশাজীবীদের সাথে মতবিনিময় করবেন।

আগামীকাল বেলা সাড়ে ১২টায় রাষ্ট্রপতির ইসলামিক ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)’র চতুর্থ সমাবর্তনে ভাষণ দেয়ার কথা রয়েছে।