Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৬:০৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

বন্দুকযুদ্ধে নিহত
নমুনা ফটো

কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ জেএমবি কমান্ডার নিহত

কুষ্টিয়ায় গোয়েন্দা পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) আঞ্চলিক কমান্ডার কুলু মোল্লা (৩০) নিহত হয়েছে। এসময় ডিবি পুলিশের ৪ সদস্য আহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

রোববার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার সদর উপজেলার কবুরহাট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলি ও তিনটি রামদা ও গুলির খোসা উদ্ধার করেছে পুলিশ সদস্যরা।

নিহত জেএমবির আঞ্চলিক কমান্ডার কুলু মোল্লা সদর উপজেলার খাজানগর এলাকার বাসিন্দা।

পুলিশের একটি সূত্রে জানা যায়, গত ২০ মে কুষ্টিয়া শহরতলীর বটতৈল ইউনিয়নের শিশির মাঠ এলাকায় হোমিও চিকিৎসক মীর সানাউর রহমানকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা মামলার অন্যতম আসামি নিহত জেএমবি নেতা কুলু মোল্লা।

কুষ্টিয়া ডিবি পুলিশের ওসি সাব্বিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, পুলিশ গোপন সূত্রে খবর পায় জেএমবির কয়েকজন সদস্য কবুরহাট এলাকায় সোবাহান শেখের ধানের চাতালের পেছনে নাশকতা সৃষ্টির উদ্দেশে জড়ো হয়েছে। এর ভিত্তিতে পুলিশ ও গোয়েন্দা পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে জেএমবি সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে।

পরে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে পুলিশ কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে ব্যাপক খোঁজ করে পুলিশ জানতে পারে নিহত ব্যক্তি জেএমবির আঞ্চলিক কমান্ডার কুলু মোল্লা। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলি, তিনটি রামদা ও গুলির খোসা উদ্ধার করা হয়।

পুলিশ দাবি করে বন্দুকযুদ্ধে এসআই হালিম, এ এসআই রশিদ ও আনোয়ারসহ চার পুলিশ সদস্য আহত হয়েছে।

এদিকে এ বিষয়ে কুষ্টিয়া পুলিশ লাইনে খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ্জামান সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিং করবেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।