শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

বিকাল ৩:৫১ ঢাকা, বুধবার  ১৯শে ডিসেম্বর ২০১৮ ইং

পদদলিত হয়ে মৃত্যু

কুলখানিতে পদদলিত হয়ে ১০ জনের প্রাণহানি

চট্টগামের সাবেক মেয়র ও প্রয়াত আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কুলখানির মেজবানে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে অন্তত অর্ধশতাধিক ব্যক্তি।

আজ সোমবার দুপুরে নগরীর আসকারদীঘির পাড়ে অবস্থিত রীমা কমিউনিটি সেন্টারে এ দুর্ঘটনা ঘটে। সেখানে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মাবলম্বীদের জন্য মেজবানের আয়োজন করা হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির নায়েক মো. হামিদ ১০ জনের প্রাণহানির খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৫ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ঘটনার পরপরই রীমা কমিউনিটি সেন্টারে যান চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার ইকবাল বাহার।

তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘একইসময়ে অনেক মানুষের চাপে এ দুর্ঘটনা ঘটে। দুই পক্ষের মারামারি কিংবা অন্য কোন কারণে এই দুর্ঘটনা হয়নি। কমিউনিটি সেন্টারের প্রবেশমুখ ছোট হওয়ায় হুড়োহুড়ো করে শতশত মানুষ এক সঙ্গে ভেতরে ঢুকছিলেন। এ সময় পদদলিত হয়ে ১০ জন মারা যান। তবে প্রবেশমুখে নিরাপত্তারও কোনো কমতি ছিলো না।’

এদিকে এ ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক চৌধুরী মহিবুল হাসান নওফেল।

মহিউদ্দিন চৌধুরীর কুলখানী উপলক্ষে রীমা কমিউনিটি সেন্টারের পাশাপাশি নগরীর ১৪টি কমিউনিটি সেন্টারে মেজবানের আয়োজন করা হয়।
গত ১৪ ডিসেম্বর দিবাগত রাত তিনটায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন চট্টগ্রামের তিন বারের নির্বাচিত মেয়র মহিউদ্দিন চৌধুরী।