Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:৪২ ঢাকা, বৃহস্পতিবার  ২২শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“কিন্তু খুঁজে পায়”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের ক্ষেত্রে কোন ধরনের বাধা সৃষ্টি করা থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেছেন, এক শ্রেণীর লোক রয়েছে যারা প্রতিটি উন্নয়ন প্রকল্পে একটি ‘কিন্তু’ খুঁজে পায় এবং যে কোন ছুতায় উন্নয়নকে বাধাগ্রস্ত করার চেষ্টা চালায়।
মেট্রো রেলের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ এবং নতুন পে-স্কেলের বিরুদ্ধে শিক্ষকদের আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের কল্যাণের জন্যই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিতর দিয়ে রেল লাইন নেয়া হচ্ছে। তিনি মর্যাদা বজায় রাখা ও সুবিধা লাভের লক্ষ্যে আন্দোলনের নামে শিক্ষা কার্যক্রম অচল না করার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান।
১৯৭১ সালে মুক্তিযুদ্ধে দেশের বিজয় লাভের পর পাকিস্তানের কারাগার থেকে মুক্তিলাভ করে ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে বাংলাদেশে আওয়ামী লীগের উদ্যোগে সোহরাওয়ার্দি উদ্যানে আয়োজিত বিশাল সমাবেশে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।
শেখ হাসিনা বলেন, তাঁর সরকার জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটানোর জন্য কাজ করছে এবং চায় যে বাংলাদেশের জনগণ একটি উন্নত ও সমৃদ্ধ জীবন পাবে। তিনি বলেন, বাংলাদেশের জনগণের জন্য কোনটি কল্যাণকর এবং তারা কিভাবে আরো বেশী সুবিধা লাভ করবে অন্তত সে জ্ঞান তাঁর রয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণ সাত বছর আগে উন্নয়নের এই গতি কল্পনাও করতে পারেনি। ২১ বছর তারা উন্নয়ন থেকে বঞ্চিত ছিল। তিনি বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতা গ্রহণ করার পর কার্যত তারা উন্নয়ন দেখেছে।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন অগ্রগতির পথে রয়েছে এবং তা অব্যাহত থাকবে। আমরা জাতির জনকের স্বপ্ন অনুযায়ী একটি দারিদ্র্য ও ক্ষুধামুক্ত দেশ গড়তে চাই। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের মেয়াদে গত সাত বছরে ৫ কোটি লোক চরম দারিদ্র্য অবস্থা থেকে বেরিয়ে এসেছে।
তিনি বলেন, বাংলাদেশ এখন একটি নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃত। তবে, আমাদের লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করা।
শেখ হাসিনা বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে তাঁর পূর্ণ আস্থা ব্যক্ত করে বলেন, বাধা সৃষ্টি করে কেউ দেশের উন্নয়নের গতিপথ পরিবর্তন করতে পারবে না।
তিনি দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে তাঁর দলের সক্ষমতার ওপর আস্থা বজায় রাখার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।