ব্রেকিং নিউজ

রাত ১২:৩৪ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

কিছু লাফাঙ্গা মার্কা মন্ত্রী আছেন তাদের মধ্যে একজন হাসানুল হক ইনু : রিপন

সংসদে কিছু লাফাঙ্গা মার্কা মন্ত্রী আছেন উল্লেখ করে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, সংসদে কিছু লাফাঙ্গা মার্কা মন্ত্রী আছেন। যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুশি করে চলেন। হাসানুল হক ইনু তাদের মধ্যে একজন। যিনি হচ্ছেন বোমাবাজি ও নৈরাজ্যকর রাজনীতির উদ্যোক্তা। সরকার এই বিষয়টি জেনেও কিছু বলছে না।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জায়গা হবে কাশিমপুর কারাগারে- তথ্যমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে রিপন বলেন, ইনু কবে বিচারকের আসনে বসলেন। আমরা জানতাম ইনু একজন ভোটারবিহীন মন্ত্রী ও এমপি। সরকার কি তাহলে তলে তলে নিজেরাই বিচারের রায় দেন, প্রশ্ন করেন তিনি।
বাংলাদেশের মানবাধিকার, গণতন্ত্র ও সার্বিক পরিস্থিতি নিয়ে মার্কিন যুক্তরাষ্টের পররাষ্ট্র দফতর প্রকাশিত বার্ষিক কান্ট্রি রিপোর্ট সম্পর্কে বিএনপির এ মুখপাত্র বলেন, রিপোর্টে বিএনপি উল্লসিত নয় বরং দুঃখিত। যুক্তরাষ্ট্রের এই রির্পোটকে আমরা সাধুবাদ জানাই না। কারণ প্রতিবেদনে যে বিষয়গুলো উঠে এসেছে তা বাংলাদেশের জনগণের জন্য সম্মানজনক নয়। এছাড়া প্রতিবেদনটিতে বাংলাদেশের সার্বিক চিত্রও ফুটে উঠেনি। কারণ বর্তমান বাংলাদেশের বাস্তবচিত্র আরো ভয়াবহ, জটিল ও কঠিন।
তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সরকারের মন্ত্রীরা-এমপিরা যে কথা বলেন এতে বাংলাদেশের গণতন্ত্র আরো হুমকির সম্মুখীন হবে। কারণ বর্তমান সংসদে ১৫৪ জন ফাউ এমপি ও কিছু লাফাঙ্গা মার্কা মন্ত্রী আছে। এই মন্ত্রীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুশি করার জন্য ফাউ কথাগুলো বলেন। ফলে এদের জন্য সরকার ও বাংলাদেশ উভয় ক্ষতির সম্মুখীন হচ্ছে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম,  নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান, সাবেক সংসদ সদস্য শাম্মি আক্তার প্রমুখ।