ব্রেকিং নিউজ

রাত ৩:২৩ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

“কাশিম বাজার কুঠিতে পরিণত ঢাকার পাকিস্তান দূতাবাসটি”

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, বাংলাদেশে অবস্থিত পাকিস্তানের দূতাবাসটি কাশিম বাজার কুঠিতে পরিণত হয়েছে। এখানে বসে বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মুক্তিযুদ্ধ নিয়ে সমালোচনা করা হচ্ছে।
আজ সন্ধ্যায় শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় আন্তর্জাতিক ওয়ার্ক ক্যাম্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোঃ টিপু মুন্সী এমপি, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান, সমাজ উন্নয়ন বিষয়ক জাতীয় কমিটির সভাপতি আবু আলম মোঃ শহিদ খান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, স্কাউটস কুরিয়ান প্রতিনিধি সি.প্যাং. স্যাং প্রমুখসহ বাংলাদেশ, জাপান, কোরিয়া ও তাইওয়ানের স্কাউট প্রতিনিধিরা বক্তব্য রাখেন।
শাজাহান খান আরো বলেন, পৃথিবীর সকল দেশে সরকারের বিরুদ্ধে আন্দোলন হয়। কিন্তু এদেশে বাংলাদেশে বিরোধী দলের বিরুদ্ধে আন্দোলন করেছে এদেশের জনগণ। বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি তারা এখনও মেনে নিতে পারছে না।
মন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জ্বালাও পোড়াও রাজনৈতিক কর্মকান্ডের সমালোচনা করে বলেন, এদেশের মানুষ এখন ধ্বংসাত্মক রাজনৈতিক কর্মকান্ডকে প্রত্যাখ্যান করেছে।
স্কাউট ক্যাম্পে অংশগ্রহণকারীরা বাড়ী বাড়ী গিয়ে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, বুথ ডেমোনেষ্ট্রেশন, নিরাপদ পানি, সবজি বাগান ও স্যানিটেশন সম্পর্কে সচেতনতার লক্ষ্যে স্কাউটস অফ চায়না, জাপান, কোরিয়া ও বাংলাদেশ রোভার স্কাউটগণ সিজেকে-বিল প্রকল্পের তৃতীয় ওয়ার্ক ক্যাম্প বাস্তবায়ন করবে। এই ক্যাম্পে ২৪ জন বিদেশি, ১০ জন ঢাকার রোভার, ১০ জন স্থানীয় রোভার, ১২ স্থানীয় স্কাউট, ৬ জন স্থানীয় লিডার এবং ১১ জন অফিসিয়াল কাজ করবে।
৭ দিনব্যাপী এই ওয়ার্ক ক্যাম্প আগামী ২১ ফেব্রুয়ারী শেষ হবে।