ব্রেকিং নিউজ

বিকাল ৪:৪৩ ঢাকা, বুধবার  ২৩শে মে ২০১৮ ইং

কারাবন্দি মেয়র গউছের ওপর হামলা, প্রতিবাদে হবিগঞ্জে হরতাল আজ

কারাগারের ভেতরে সম্প্রতি সাময়িক বরখাস্ত হওয়া হবিগঞ্জ পৌরসভার মেয়র ও বিএনপি নেতা জি কে গউছের ওপর হামলার প্রতিবাদে আজ রোববার জেলায় হরতাল ডেকেছে দলটি। হবিগঞ্জ জেলা কারাগারের ভেতরে শনিবার সকালে এক খুনের আসামির হামলায় গুরুতর আহত হয়েছেন বিএনপি নেতা। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জি কে গউছ সাবেক অর্থমন্ত্রী শাহ এ এমএস কিবরিয়া হত্যা মামলার অন্যতম আসামি। গত বছরের ২৮ নভেম্বর থেকে তিনি কারাগারে আছেন।
জি কে গউছের ওপর হামলার প্রতিবাদে দলের স্থানীয় নেতা–কর্মীরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন এবং রোববার হবিগঞ্জ জেলায় হরতাল ডেকেছেন।
কারাগার সূত্রে জানা গেছে, শনিবার সকাল নয়টায় কারাগারের ভেতরে পবিত্র ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ শেষে ইলিয়াস মিয়া নামের এক খুনের মামলার আসামি হঠাৎ করে গউছের ওপর হামলা চালান। এতে তিনি গুরুতর আহত হন। তার পিঠে ক্ষত এবং রক্তক্ষরণ হয়। এ ঘটনার পর প্রথমে তাকে কারা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে গউছকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
হবিগঞ্জ জেলা কারাগারের তত্ত্বাবধায়ক মো. গিয়াস উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করলেও কী কারণে ঘটনাটি ঘটেছে, তা জানাতে পারেননি। এ ঘটনায় কারা কোড অনুযায়ী হামলাকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
এ দিকে জি কে গউছের ওপর হামলার খবর পেয়ে জেলা বিএনপির নেতা-কর্মীরা হবিগঞ্জ জেলা কারাগারের সামনে অবস্থান নেন। তাঁরা সেখানে হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।
জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম তরফদার তনু গণমাধ্যমকে জানান, জি কে গউছের ওপর হামলার প্রতিবাদে আজ রোববার তারা জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করবেন।