ব্রেকিং নিউজ

সকাল ৮:২৪ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘কারাগারে জঙ্গিদের বৈঠকের সুযোগ নেই’

কারাগারের ভিতরে জঙ্গিদের নিজেদের মধ্যে বৈঠকের কোন সুযোগ নেই বলে মন্তব্য করেছেন অতিরিক্ত আইজি প্রিজন কর্নেল ইকবাল হাসান।

আজ সোমবার সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ে কাশিমপুর কারাগারে বই হস্তান্তর উপলক্ষে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানের সঙ্গে কারাগারে থাকা অন্য জঙ্গিদের বৈঠকের বিষয়ে বিভিন্ন সময়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে উল্লেখ করে প্রশ্নের জবাবে কর্নেল ইকবাল হাসান বলেন, ‘কারাগারে স্বজনরাই কেবল বন্দিদের সঙ্গে দেখা করতে পারে। এটা আমরা বন্ধ করতে পারি না। কারণ কারাগার সংশোধনাগার। এ সুযোগ তাদের দিতেই হবে। সেখান থেকে বাইরে মোবাইলে বা অন্য কোনোভাবে কথা বলারও সুযোগ নাই। তাই কারাগারে থাকা জঙ্গিদের বাইরে নির্দেশনা প্রদানের সুযোগ নাই। একইসঙ্গে কারাগারের ভিতরেও নিজেদের মধ্যে বৈঠকের সুযোগ নেই।’

অনুষ্ঠানে কামিশপুর কারাগারের কারাবন্দিদের পড়ার জন্য সুপ্রিমকোর্টের পক্ষ থেকে কর্নেল ইকবাল হাসানকে এক লাখ টাকার বই তুলে দেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম।

এ সময়ে আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেন, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন, অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ, ডেপুটি রেজিস্ট্রার ফারজানা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম বলেন, গত ২৬ জুন প্রধান বিচারপতি কাশিমপুর কারাগার পরিদর্শনের সময় বন্দিদের বই পড়তে দেখেন। কিন্তু লাইব্রেরিতে তেমন বই না থাকায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ওপর এক লাখ টাকার বই সেই লাইব্রেরিতে দেয়ার সিদ্ধান্ত নেন। সেই হিসেবে ১৫৭টি বই আজ কারা কর্তৃপক্ষের কাছে আমরা প্রদান করছি।