ব্রেকিং নিউজ

রাত ৮:৪৭ ঢাকা, বুধবার  ২৩শে মে ২০১৮ ইং

ওবায়দুল কাদের
বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘কারফিউ গণতন্ত্রের ভেতর দিয়ে ক্ষমতায় এসেছিল বিএনপি’

বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সহিংসতার পথ বেছে নিয়ে গণতন্ত্রের সাথে তামাশা করছে।

যারা নিজেরা গণতন্ত্রের চর্চা করে না, তারা দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করবে কেমন করে, এমন প্রশ্ন উত্থাপন করে তিনি বলেন, ‘বিএনপি কারফিউ গণতন্ত্রের ভেতর দিয়ে ক্ষমতায় এসেছিল। তাদের দলের ভেতরই গণতন্ত্র নেই। এ দলটি এখন মিথ্যাচারের ওপর ভর করে রাজনীতি করছে।’

ওবায়দুল কাদের আজ বুধবার দুপুরে কুষ্টিয়া সরকারী কলেজ মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় যোগ দেয়ার আগে শহরের মজমপুরস্থ সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এরআগে ঝিনাইদহের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক পথসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী আগামী সাধারন নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশি নেতাদের হুঁশিয়ার করে দিয়ে বলেন,যারা জনগণের সাথে খারাপ আচরণ করবে, আগামী সংসদ নির্বাচনে তাদের মনোনয়ন দেওয়া হবে না।

এছাড়াও কুষ্টিয়ায় সাংবাদিকদের ওপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় সরকার কঠোর অবস্থান নিয়েছে।

তিনি বলেন, ‘ঘটনার সাথে জড়িত মন্ত্রী, এমপি দলীয় নেতা, যেই হোক না কেন, কাউকে ছাড় দেয়া হবে না। আগে দেখা হবে তার অপরাধটা। জড়িত প্রমাণ হলে অপরাধকে দায়ী করে ব্যবস্থা গ্রহন করা হবে। কোন দলীয় পরিচয় বিবেচনা করা হবে না।’
এ ব্যাপারে বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান খুব কঠোর- এ কথা উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, মন্দিরে যারাই হামলা চালাবে তাদের শাস্তি পেতেই হবে।

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

বিকেলে মন্ত্রী কুষ্টিয়া সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান প্রধান অতিথি হিসেবে যোগ দেন।
বাসস’র ঝিনাইদহ সংবাদদাতা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বুধবার দুপুর ১২টায় ঝিনাইদহ শহরে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় বলেন, বসন্তের কোকিলদের আওয়ামী লীগে ঠাঁই হবে না।

তিনি নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, ‘আপনারা আগে থেকেই সতর্ক হয়ে যান। দলের ভেতর কোন-ধরনের কোন্দল বরদাস্ত করা হবেনা। সবাই ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।’

‘সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের মতই মাদক আমাদের শত্রু’- এ কথা উল্লেখ করে ওবায়দুল কাদের, দল-মত নির্বিশেষে সকলেই একজোট হয়ে মাদককে প্রতিরোধ করার আহবান জানান।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আবদুল হাই এ পথসভায় সভাপতিত্ব করেন।

তিনি ঝিনাইদহের কালীগঞ্জ ও শৈলকুপায় পৃথক পথসভায় অনুরূপ বক্তব্য রাখেন।