ব্রেকিং নিউজ

দুপুর ১২:০২ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

কাভার্ডভ্যানে ট্রেনের ধাক্কায় নিহত: ৬, আহত:১৫

কমলাপুরে কন্টেইনার ডিপোতে কাভার্ডভ্যানে ট্রেনের ধাক্কায় ৬ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।সোমবার বেলা সোয়া ১ টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী একটি ট্রেন কন্টেইনার ডিপোর সামনে থাকা একটি কাভার্ডভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুই জনের মৃত্যু হয়েছে। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো চার জনের মৃত্যু হয়। তবে তাদের সবার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধারে ফায়ার সার্ভিসের ৯ টি ইউনিট কাজ করছে।

নিহতরা হলেন, মজিবুর রহমান (৫৫), নাঈম ইসলাম (১৫), আলমগীর (৪৫), অজ্ঞাত পুরুষ (৩৫), অজ্ঞাত পুরুষ (৩০) এবং অজ্ঞাত নারী (৩৮)। আহতরা হলেন; আনসার সদস্য মিজানুর রহমান (২৫), বাবুল হোসেন (৪৫), মোস্তফা প্রধান (২৫), মো. নাসির (২৬), বিল্লাল হোসেন (২৪), দিনদার আলী (৪০), জাবের আলী (৪৫), হারুনুর রশিদ (৪২), মো. কালাম (৩০), মো. সুমন (২৬)। আরো কয়েকজনের পরিচয় পাওয়া যায়নি।

আরো ১২ জন ট্রেন যাত্রী ঢামেক হাসপাতাল ভর্তি রয়েছেন।

কমলাপুর রেলওয়ে থানা সূত্রে জানাগেছে, কমলাপুর রেলওয়ে স্টেশনের আইসিডি ও অপর একটি টার্মিনালের মধ্যে রেলপথ রয়েছে। এই পথ দিয়ে ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল করে। আইসিডি টার্মিনাল থেকে একটি কাভার্ডভ্যান অপর একটি টার্মিনালে যাচ্ছিল। এসময় নারায়ণগঞ্জ থেকে আসা একটি ট্রেন কাভার্ডভ্যানটির সামনের অংশটিকে জোরে ধাক্কা দেয়। এসময় কাভার্ডভ্যানটিকে দুমডড়ে-মুচড়ে ছেঁছড়ে প্রায় ৫০ ফুট দূরে নিয়ে যায় ট্রেনটি। এরপর দুমড়ানো-মুচড়ানো কাভার্ডভ্যানটি ডিপোর গেটের সঙ্গে ভারী খেয়ে ফের ছিটকে ট্রেনের মাঝখানের বগিতে লাগে। এতে দুইটি বগি লাইনচ্যুত হয়। এতে বগি দুইটি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। এছাড়াও ডিপোর গেট ও দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে।

রেলমন্ত্রী মুজিবুল হক ঘটনাস্থল পরিদর্শনে গেছেন।