Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৩১ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

কানাডা বাংলাদেশকে সহায়তা প্রদান অব্যাহত রাখবে

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

বাংলাদেশের জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে কানাডা সহায়তা দেয়া অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে। বাংলাদেশে কানাডার নবনিযুক্ত হাইকমিশনার বেনোইত-পিয়েরে লারামি আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সংসদ ভবন কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে এই আশ্বাস দেন।
তিনি বলেন, জনগণের প্রতি আপনার অঙ্গীকার প্রশংসনীয়। আমরা গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হতে চাই। বাংলাদেশের জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে আমরা সহায়তা প্রদান অব্যাহত রাখবো।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন।
তিনি বলেন, কানাডার হাইকমিশনার স্বাস্থ্য সেবা, সহস্রাব্দ লক্ষ্যমাত্রা অর্জন (এমডিজি) ও তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অসামান্য অগ্রগতির উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, তার দেশ এ সফলতায় অবদান রাখতে চায়।
লারামি বলেন, রূপকল্প-২০২১, ভিশন-২০৪১ এবং ১০ বছর মেয়াদি পরিকল্পনা বাস্তবায়নেও কানাডা বাংলাদেশকে সহায়তা প্রদান করবে। তিনি বলেন, ২০১৫ পরবর্তী উন্নয়ন এজেন্ডায়ও আমরা বাংলাদেশকে সহায়তা প্রদান করবো। সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায়ও আমরা এক সঙ্গে কাজ করতে পারি। কানাডার হাইকমিশনার বলেন, কঠোর পরিশ্রমী ও গতিশীল বাংলাদেশের জনগণ সফল হবে।
প্রধানমন্ত্রী কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, অর্থনীতি ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের চমৎকার সাফল্যের বর্ণনা দেন। তিনি দেশের উন্নয়নে কানাডা সরকারের আরও সহযোগিতা ও বিনিয়োগ কামনা করেন।
তিনি বলেন, বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়ন ত্বরান্বিতকরণে আপনাদের আরও সহযোগিতা ও বিনিয়োগ প্রয়োজন।
এর আগে প্রধানমন্ত্রী কানাডার নবনিযুক্ত হাইকমিশনারকে স্বাগত জানান এবং বাংলাদেশে দায়িত্ব পালনকালে তাকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. আবুল কালাম আজাদ এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।