ব্রেকিং নিউজ

সকাল ৬:৫৬ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

কানাডার পার্লামেন্ট ভবনে হামলা

শীর্ষ মিডিয়া ২৩ অক্টোবর ঃ    কানাডার রাজধানী অটোয়ায় অবস্থিত দেশটির জাতীয় পার্লামেন্ট ভবনের বাইরে থেকে হামলা চালিয়েছে কয়েকজন বন্দুকধারী। হামলার এ ঘটনায় পার্লামেন্টের বাইরে একজন পড়ে থাকতে দেখা গেছে।

স্থানীয় সময় গতকাল বুধবার সকাল ৯ টা ৫২ মিনিটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ প্রতিটি ঘরে ঘরে তল্লাশী চালাচ্ছে।

ধারণা করা হচ্ছে পড়ে থাকা ব্যক্তিটি পার্লামেন্টের বাইরে দায়িত্বরত কোন সেনা সদস্য হতে পারে। এ ঘটনায় স্থানীয় সংবাদমাধ্যমগুলো একজনের নিহতের খবর প্রকাশ করেছে। তবে তা এখনো বিশ্বস্ত সূত্র থেকে পাওয়া যায়নি বলেও সংবাদমাধ্যমগুলোতে উল্লেখ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, হামলাকারীরা পার্লামেন্টের বাইরে দায়িত্বরত সেনা সদস্যদের উপর হামলা চালিয়েছিল প্রথমে। তারপরই সেখানে গোলাগোলি শুরু হয়।

একজন প্রত্যক্ষদর্শী সিভিসি গণমাধ্যমের রিপোর্টারকে বলেন, হামলাকারীরা আগ থেকেই পার্লামেন্ট থেকে কিছুদূর তারা আলোচনা করছিল। তারা দেখতে লম্বা এবং পাতলা। তাদের চুলগুলো কালো।

স্থানীয় একটি গণমাধ্যম জানায়, পার্লামেন্ট থেকে কিছুদূরে অবস্থিত একটি বাড়ির ছাদ এ হামলা চালিয়েছিল তারা। এবং তারা খুব দ্রুত হামলা চালিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

এ ঘটনার আরেকজন প্রত্যক্ষদর্শী সংবাদ মাধ্যমকে জানান, হামলাকারীরা প্রত্যেকেই পুরুষ ছিল। তাদের পরনে লম্বা কোর্ট ছিল এবং তাদের হাতে ভারি অস্ত্র ছিল।

স্থানীয় এক পুলিশ জানিয়েছে, হামলাকারীদের কাউকেই গ্রেফতার করা যায়নি। তবে ঐ এলাকায় তল্লাশী হচ্ছে। তিনি বলেন, হামলাকারীরা একটি দালানের ছাদ থেকে হামলা চালিয়েছে।

হামলাকালে কানাডার প্রধানমন্ত্রী স্টিফেন হেফার পার্লামেন্টে অবস্থান করছিলেন। তবে হামলার কিছুক্ষণ পর তিনি পার্লামেন্ট ভবন ত্যাগ করেছেন বলে ট্যুইটারে জানিয়েছেন প্রধানমন্ত্রীর যোগাযোগ বিষয়ক পরিচালক।

সিনিয়র সরকারী সদস্য টনি ক্লেমেন্ট ট্যুইটারে লিখেন, গুলিবর্ষণ পার্লামেন্টের খুব কাছ থেকে হয়েছিল। যেসময় সেখানে ক্যাবিনেট মিটিং হচ্ছিল।

Leave a Reply