Press "Enter" to skip to content

কাদেরের চিকিৎসার্থে ডা. দেবী শেঠি ঢাকায়

হৃদরোগে আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসায় উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি ঢাকায় এসে পৌঁছেছেন।

ভারতের এই চিকিৎসক আজ বেলা পৌনে ১টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেন।

ডা. দেবী শেঠিকে বিমানবন্দরে গ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের একটি প্রতিনিধিদল।

রোববারই বিএসএমএমইউর চিকিৎসক ও সরকারি পর্যায় থেকে বলা হয়েছিল- ওবায়দুল কাদেরের চিকিৎসায় সর্বোচ্চ চেষ্টা চলছে। প্রয়োজনে দেশের বাইরে নেয়া হবে। সেটি সম্ভব না হলে বিশ্বের নামকরা চিকিৎসককে বিএসএমএমইউতে এনে তার চিকিৎসা দেয়া হবে।

এরই পরিপ্রেক্ষিতে ডা. দেবী শেঠিকে আনার কথা ওঠে। শেষ পর্যন্ত আজ তাকে ঢাকায় আনা হল।

দেবি শেঠির সঙ্গে পরামর্শ করেই ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া কিংবা চিকিৎসার পরবর্তী করণীয় ঠিক করা হবে। বিএসএমএমইউ ও আওয়ামী লীগ নেতাদের সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, দেবী শেঠি বিমানবন্দরে নামার পর সরাসরি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যাবেন। সেখানকার কার্ডিওলজি বিভাগের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) লাইফসাপোর্টে থাকা ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা দেখবেন। পরে তিনি ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সঙ্গে বসবেন। পাশাপাশি সিঙ্গাপুর থেকে আসা বিশেষজ্ঞ টিমের সঙ্গেও তিনি কথা বলবেন। তিন পক্ষের বৈঠকে ওবায়দুল কাদেরের চিকিৎসার পরবর্তী করণীয় ঠিক করা হবে।

ওবায়দুল কাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

আওয়ামী লীগের নেতারা জানান, রোববার ফজরের নামাজের পর হঠাৎ করে শ্বাসকষ্ট অনুভব করেন ওবায়দুল কাদের। অবস্থার অবনতি হলে তাকে দ্রুত বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসেন তার স্ত্রী। তখনই তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়।

শেয়ার অপশন: