Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:০৮ ঢাকা, বৃহস্পতিবার  ২২শে নভেম্বর ২০১৮ ইং

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান

‘কাওড়াকান্দি ফেরিঘাট কাঁঠালবাড়িতে স্থানাস্তরিত হবে’

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, কাওড়াকান্দি ফেরিঘাটটি শিগগিরই কাঁঠালবাড়িতে স্থানাস্তর করা হবে।

এটি স্থানান্তরিত হলে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌ-পথের দুরুত্ব কমে ৬ কিলোমিটারে দাঁড়াবে উল্লেখ করে তিনি বলেন, এরফলে ৪০ মিনিটেই পদ্মা নদী পাড়ি দেয়া সম্ভব হবে।

শাজাহান খান আজ শুক্রবার সকালে মাদারীপুরে লেকেরপাড়ে ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের জন্য আন্তর্জাতিক মানের চিকিৎসা শিবিরের উদ্ধোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

আচমত আলী খান ফাউন্ডেশন ৬ দিনব্যাপী এ ফ্রি চিকিৎসা শিবিরের আয়োজন করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মা মিং কুইং ও চীনা দূতাবাসের ট্রেড এ্যাটাচে ইয়াং চুন জিং
নৌপরবিহন মন্ত্রী বলেন, পদ্মা নদীর নাব্যতা সংকটের কারণে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌ-পথের ১৩ কিলোমিটার দূরত্ব পাড়ি দিতে প্রয়োজনের অতিরিক্ত সময় বাঁচাতে প্রতিনিয়ত ড্রেজার দিয়ে এ রুটে বালু অপসারণ করা হচ্ছে। এছাড়াও নাব্যতা সংকটে যেখানে ফেরি আটকে যাচ্ছে, সেই চরটিকেও শিগগিরই কেটে ফেলা হবে বলে তিনি জানান।

ওবায়দুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস, জেলা পরিষদের প্রশাসক মো. মিয়াজ উদ্দিন খান, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজক প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্টরা জানান, ৬ দিনব্যাপী এ চিকিৎসা শিবিরে দেশী-বিদেশী মিলিয়ে ৩১ সদস্যের বিশেষ মেডিকেল টিম চিকিৎসা সেবা প্রদান করবে।