Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:১৫ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

আওয়ামী লীগে কাউন্সিল ছাড়া নেতা হওয়ার সুযোগ নেই: আশরাফ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি বলেছেন, আওয়ামী লীগ কাউন্সিলের মাধ্যমে নেতা নির্বাচন করে। তাই কেউ ইচ্ছা করলেই নেতা হতে পারে না।

তিনি আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন সফল করার লক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে একথা বলেন।

আগামী ১০ ও ১১ জুলাই আওয়ামী লীগের ২০ তম সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলন সফল করার লক্ষ্যে একটি সম্মেলন প্রস্তুতি কমিটি ও ১১ টি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের কথাও জানানো হয়।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, ডা. দীপু মণি এমপি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, মেজবাহ উদ্দিন সিরাজ এমপি,কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক এমপি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূইয়া ডাবলু, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন(অব) এবি তাজুল ইসলাম এমপি প্রমূখ উপস্থিত ছিলেন।

সৈয়দ আশরাফুল ইসলাম এমপি বলেন, বিশ্বে খুব কম রাজনৈতিক দলই রয়েছে যে দলের নেতৃত্বে দেশ স্বাধীনতা অর্জন করেছে। আওয়ামী লীগের নেতৃত্বে দেশ যেমন স্বাধীন হয়েছে তেমনি এই দলটি ভাষার অধিকারসহ দেশের মানুষের প্রতিটি অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্ব দিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের সম্মেলন মানেই দেশের অস্তিত্ব। আর এ সম্মেলনকে ঐতিহাসিক এবং দেশের মানুষের প্রত্যাশা অনুয়ায়ী সম্পন্ন করাই তাদের উদ্দেশ্য।

আশরাফ বলেন, আওয়ামী লীগের প্রতিটি সম্মেলনে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এবারও তার ব্যতিক্রম হবে না।

তিনি বলেন, সম্মেলন প্রস্তুতি কমিটি ও বিভিন্ন উপ-কমিটির ঘোষণার মাধ্যমে সম্মেলনের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

চলতি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ বলেন, ‘আমরা আমাদের মূল্যায়ন প্রতিবেদন দেব। যেহেতু এটা চলমান প্রক্রিয়া। তাই এই মূহুর্তে আমরা কোন বিরূপ প্রভাব নির্বাচনের উপরে না পড়ে, তাই আমরা বিরত আছি। নির্বাচন শেষ হলেই আমরা আমাদের প্রতিবেদন প্রকাশ করব।