ব্রেকিং নিউজ

রাত ৮:৩২ ঢাকা, বৃহস্পতিবার  ১৮ই অক্টোবর ২০১৮ ইং

ফাইল ফটো

পরিচালনায় অসন্তোষঃ বন্ধ করে দেবো কলেজ-শিক্ষামন্ত্রী

শনিবার রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে দেশের সরকারি কলেজের অধ্যক্ষদের নিয়ে কলেজ নিয়ে আমার ভাবনা শীর্ষক কর্মশালায় শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, অধ্যক্ষের দায়িত্ব যখন নিয়েছেন শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করে নিয়মিত ক্লাসের ব্যবস্থা করতে হবে। এটা কীভাবে করবেন সেটা আপনারাই ঠিক করবেন। প্রয়োজনে আমরা সাহায্য করবো। তা না হলে কী দরকার এসব দিয়ে? বন্ধ করে দেবো কলেজ।

কর্মশালায় দেশের ২৭১টি কলেজের অধ্যক্ষরা এতে অংশ নেন। আক্ষেপ করে শিক্ষামন্ত্রী বলেন,সার্বিক শিক্ষার উন্নতি হলেও কলেজ শিক্ষার উন্নতি করতে পারিনি। আমি এর দায় স্বীকার করছি। আমি যখন মন্ত্রণালয়ের দায়িত্বে আসি তখন ভেবেছিলাম কলেজ-বিশ্ববিদ্যালয়ের ভিসি ও অধ্যক্ষের দায়িত্ব দেয়ার জন্য শিক্ষকদের অনুরোধ করতে হবে। কারণ তারা ক্লাস ও গবেষণার কথা বলে দায়িত্ব নেবেন না। তখন আমি তাদের পায়ে ধরবো। কিন্তু এখন দেখি দায়িত্ব নেয়ার জন্য অনেকে আমার পায়েই ধরেন। তাদের নানা রকম তদবিরেও চাপে থাকতে হয়।

অধ্যক্ষদের উদ্দেশে মন্ত্রী বলেন, দুই পক্ষের ছাত্রদের গণ্ডগোল হলে তারা কলেজ ভাঙচুর করে। কৌশলে আপনাদেরই এসব ম্যানেজ করতে হবে। বেলা ১১টা-১২টার পর শ্রেণিকক্ষে আর শিক্ষকদের খোঁজে পাওয়া যায় না। তারা তখন কোচিংয়ে চলে যান। শিক্ষক ও ছাত্রদের ক্লাসে উপস্থিতির দায়িত্বও আপনাদেরই নিতে হবে।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন