ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:১৩ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া

‘কলঙ্কযুক্ত করেছিলেন খালেদা-কলঙ্কমুক্ত করলেন শেখ হাসিনা’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। আর খালেদা জিয়া রাজাকারদের গাড়িতে পতাকা তুলে দিয়ে জাতিকে কলঙ্কযুক্ত করেছেন।

তিনি বলেন, বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। কোন অপশক্তি এই অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না।

মন্ত্রী আজ সকালে শহরের গাজীপুর সড়কে নিজ বাসভবনে সদর উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভায় এ কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন সভায় সভাপতিত্ব করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, অচিরেই ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের কাজ শুরু করা হবে। আগামী ২ বছরের মধ্যে ব্রিজ নির্মাণ হলে ভোলা থেকে বরিশাল হয়ে সরাসরি পদ্মা সেতু দিয়ে জনগণ রাজধানী ঢাকায় যেতে পারবে। এতে করে মানুষের অর্থ ও সময় দুটোই বাঁচবে। এই ব্রিজটি নির্মাণ হলে এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের আশাও পূরণ হবে বলে তিনি উল্লেখ করেন।

মন্ত্রী আরো বলেন, ভোলা একটি ব্যাপক সম্ভাবনাময় অঞ্চল। এখানে পর্যাপ্ত গ্যাসের মজুত রয়েছে। এর মাধ্যমে জেলায় গ্যাসভিত্তিক শিল্প-কারখানা গড়ে তোলা হবে। মানুষের কর্মসংস্থান বাড়বে। বেকারত্ব দূর করতে এখানে অর্থনৈতিক জোন করার পরিকল্পনা রয়েছে সরকারের। এছাড়া একটি জাদুঘরও নির্মাণ করা হবে। তিনি বলেন, এখানকার নদীভাঙ্গন রোধে কয়েক হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে।

আওয়ামী লীগের প্রবীণ এই নেতা আরো বলেন, ভোলায় বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হবে। ফলে এখানকার শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণ অনেকটাই সহজ হবে। এখানে আর একটিও কাঁচা রাস্তা থাকবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, ব্যাপক উন্নয়নে বদলে যাবে এখানকার জনগণের জীবনযাত্রা।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, মুক্তিযোদ্ধা কমান্ডর দোস্ত মাহমুদ, আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পৌর আওয়ামী লীগ সভাপতি মো. নাজিবুল্লাহ নাজু, সম্পাদক আলী নেওয়াজ পলাশ, স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক আবু ছায়েম, ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম পাপন ও সম্পাদক রিয়াজউদ্দিন এসময় উপস্থিত ছিলেন।