ব্রেকিং নিউজ

দুপুর ১২:৩৪ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নজিবুর রহমান
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান, ফাইল ফটো

কর প্রশাসন সব সময় জন বান্ধব : এনবিআর চেয়ারম্যান

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান বলেছেন, কর প্রশাসনকে সর্বদা করদাতাদের সাথে রাজস্ব আদায়ের জন্য বন্ধু সুলভ মনোভাব নিয়ে কাজ করতে হবে।
মোঃ নজিবুর রহমান আজ শীতকালীন জাতীয় আয়কর মেলার দ্বিতীয় দিনে উত্তরাস্থ কর মেলা পরিদর্শনকালে এসব কথা বলেন। এই কর মেলা আয়োজন করেছে কর অঞ্চল-৯।
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান কর প্রশাসন সর্বদা জন বান্ধব উল্লেখ করে বলেন, কর প্রদান যে কোনোভাবে ভয়-ভীতির ব্যাপার নয়, সে বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে হবে। এক্ষেত্রে জাতীয় রাজস্ব বোর্ড নানা রকম কর্মসূচী পালন করে আসছে। যে কর্মসূচীর সাথে করদাতারা স্বতঃর্ষ্ফূতভাবে অংশগ্রহণ করছে।
এ সময়ে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মোঃ আব্দুল রাজ্জাক, সিআইসির মহাপরিচালক মোঃ বেলাল উদ্দিন, কর কমিশনার মোঃ আলমগীর হোসেন, বেগম আতিয়ান নাহার, অতিরিক্ত কর কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী, শফিকুল ইসলাম আকন্দ, যুগ্ম কর কমিশনার সৈয়দ মহিদুল হাসান এবং মোসাম্মৎ সাহেনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।
এই কর মেলার কমপক্ষে ১০ হাজার করদাতাসহ কর প্রদানে উৎসাহী ব্যক্তিবর্গ বিভিন্ন বিষয়ে কর পরামর্শ নেন। একই সাথে তাৎক্ষণিকভাবে অনেকেই ই-টিআইএন গ্রহণ করেন।
এনবিআর চেয়ারম্যান শীতকালীন এই মেলায় নানা শ্রেণী পেশার মানুষের উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে করদাতাদের সেবাদান অব্যাহত রাখছি।
উত্তরা কর মেলা সমন্বয় উপ কর কমিশনার মেহেদী হাসান তামিম জানান, মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত।
কর প্রদান সংক্রান্ত যে কোনো বিষয়ে সাধারণ মানুষকে এই মেলায় সব ধরনের তথ্য সরবরাহ করা হচ্ছে। তিনদিন ব্যাপি এই মেলা শেষ হবে আগামীকাল শনিবার।