Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:৪৬ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

কলকাতার নিউ মার্কেট

কর: কলকাতার নিউ মার্কেটে বন্ধ রেখে ‘কালা দিবস’

কলকাতা: পণ্য ও পরিষেবা করের বিরোধিতায় আজ ‘কালা দিবস’ পালন করছেন শহরের ব্যবসায়ীরা৷ আজ সকাল থেকেই নিউমার্কেট সহ বেশ কয়েকটি বাজার বন্ধ রয়েছে৷ আজ, শুক্রবার ও আগামিকাল, শনিবার এই দু’দিন হাতে কালো ব্যাচ পরে ব্যবসায়ীরা জিএসটি’র বিরুদ্ধে প্রতিবাদ চালাবেন বলে জানা গিয়েছে৷ জিএসটি’র সরলীকরণ, ইনস্পেক্টর রাজের অবসান-সহ একগুচ্ছ দাবিতে আজ মার্কেট বন্ধ রেখেছেন ব্যবসায়ী সংগঠন। খবর কলকাতা টুয়েন্টিফোর সেভেনের।

ব্যবসায়ীদের দাবি, জিএসটি নিয়ে যথেষ্ট ধোঁয়াশার মধ্যে পড়ছেন ব্যবসায়ীরা৷ জিএসটি কী, সেটাই পরিষ্কার নয় অনেকের কাছে৷ দেশজুড়ে নয়া এই কর ব্যবস্থা চালু হওয়ার জন্য ছোট ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির মুখোমুখি হচ্ছেন৷ ফলে, কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধেই আজ ‘কালা দিবস’ পালনের সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা৷ ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ রেখে চলছে ‘কালা দিবস’৷ জিএসটি’র প্রতিবাদে আজ নিউ মার্কেটের ব্যবসায়ীরা বন্ধ ডেকেছেন৷ ব্যবসায়ী বনধের জেরে আজ পুরোপুরি বন্ধ নিউ মার্কেট৷

নিউ মার্কেটের ব্যবসায়ীদের একাংশ জানাচ্ছেন, জিএসটি চালু হওয়ার পরে কীভাবে ব্যবসা চলবে, সেটা কেউই বুঝে উঠতে পারছেন না। ব্যবসায়ীরা নিজেদের মধ্যে আলোচনা করছেন একাধিকবার। কিন্তু তাতেও কোনও সমাধানসূত্র মেলেনি বলেই দাবি তাঁদের।

FOLLOW US: