করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ পুলিশের আরো দুই দেশপ্রেমিক পুলিশ সদস্য মারা গেছেন। এ নিয়ে কোভিড-১৯ মহামারিতে পুলিশের ১১ জনের মৃত্যু হলো।

তাঁরা হলেন নায়েক ‘আল মামুনুর রশিদ’ ও কনস্টেবল ‘মোঃ মোখলেছুর রহমান’।

মারা যাওয়া নায়েক আল মামুনুর রশীদ ডিএমপির পরিবহন বিভাগে কর্মরত ছিলেন। তার বাড়ি লক্ষীপুরের থানার সেবাগ্রামে। তিনি স্ত্রী ও দুই কন্যাসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মামুনুরের এক সহকর্মীর কোভিড-১৯ পজিটিভ পাওয়া যাওয়ার পর তারও নমুনা সংগ্রহ করা হয়েছিল। গতকাল রাতে তার পরীক্ষার রিপোর্ট আসে। গত কিছুদিন ধরে তিনি বাসাতেই ছিলেন। আজকে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হয়। বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ হাসপাতালে নেওয়া হলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে আনার আগেই তিনি মারা যান।

অপরদিকে, চট্টগ্রামে  করোনায় মো. মোখলেছুর রহমান (৫৭) নামে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়। তিনি চট্টগ্রাম জেলা পুলিশের অধীন সদর কোর্টে কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তাকেও রাখা হয়েছিল কোয়ারেন্টিন সেন্টারে। সেখানে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে নেওয়া হয়েছিল হাসপাতালে। সেখানেই ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

মোখলেছুরের বাড়ি চাঁদপুর জেলার শাহরাস্তি থানার টামটা গ্রামে। তিনি স্ত্রী, তিন কন্যা ও এক পুত্রসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।