ব্রেকিং নিউজ

সকাল ১১:৩৩ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নজিবুর রহমান
নজিবুর রহমান, ফাইল ফটো

করনেটে আসা ভয়ের বিষয় নয় : এনবিআর চেয়ারম্যান

‘করনেটে আসা কোন ভয়ের বিষয় নয়’-এ বার্তা জনগণের মাঝে ছড়িয়ে দিতে চান বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

তিনি বলেন, ‘কর প্রদান করা বা করনেটে আসা কোন ভয়ের বিষয় নয়- ট্যাক্সকার্ড প্রাপ্তদের মাধ্যমে আমরা জনগণকে এ বার্তা ছড়িয়ে দিতে চাই। ট্যাক্সকার্ড প্রাপ্তরা হচ্ছেন দেশের শ্রেষ্ঠ নাগরিক। আপনারা যে কাজ করছেন এ কাজের জন্য রাজস্ব বিভাগ আপনাদের সম্মানের চোখে দেখবে। আপনাকে ব্যক্তি হিসেবে এবং আপনার প্রতিষ্ঠানকে সব সময় সম্মানিত করবে।আর কোন ভীতির পরিবেশে আপনাদের থাকতে হবে না।’

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় কর অঞ্চল-৫ এর কার্যালয়ে ‘২০১৭-১৮ করবর্ষে ট্যাক্স কার্ডপ্রাপ্ত করদাতাদের সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কর অঞ্চল-৫ এর পক্ষ থেকে এই সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে এনবিআর চেয়ারম্যান বলেন,‘দেশে রাজস্ববান্ধব সংস্কৃতি গড়ে তোলার অংশ হিসেবে ট্যাক্সকার্ড প্রাপ্তদের সম্মাননা প্রদান করা হচ্ছে।রাজস্ব প্রদান করে আপনারা দেশের উন্নয়নে অবদান রাখছেন।এজন্য আমরা আপনাদের সম্মানিত করছি।’

তিনি বলেন, কর বিভাগ যে বদলেছে তার প্রমাণ হলো-করদাতাদের সম্মাননা প্রদান। গতবছর ডিসেম্বর মাসকে আমরা আইন প্রয়োগের মাস হিসেবে ঘোষণা করেছিলাম।এবার পুরো পাল্টে গেছে।এবার ডিসেম্বর হচ্ছে পরিপালনের মাস। যারা যেখানে রাজস্ব দিচ্ছেন তাদেরকে আমরা সম্মানিত করে-উৎসব করছি। সম্মাননা জানানোর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

রাজস্ব আহরণে বিশেষ অবদান রাখায় অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামকে (ইআরএফ) এবছর এনবিআরের সেরা পার্টনার ঘোষণা দিয়ে নজিবুর রহমান বলেন,‘ব্যবসায়ী সংগঠনের সাথে এনবিআরের সুসম্পর্ক রয়েছে।এ সম্পর্ককে তুলে ধরার পেছনে গণমাধ্যম বড় অবদান রাখছে।সেজন্য এবছর ইআরএফকে আমরা সেরা পার্টনার ঘোষণা করছি।’

অনুষ্ঠানে কর অঞ্চল-৫ এর অধীনে ২০১৬-১৭ করবর্ষে ট্যাক্সকার্ড প্রাপ্ত দীর্ঘ মেয়াদী করদাতা হাজী মো. সায়দুল্লাহ মিয়ার পক্ষে ড. হাবিবুর রহমান,মিডিয়ার ওলার্ল্ড লিমিটেডের পক্ষে মাহফুজ আনাম,ইষ্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে তোফায়েল হোসেন,বে ডেভেলপমেন্ট লিমিটেডের মহুয়া মাহবুব খান, স্পেস জিরো লিমিটেডের পক্ষে এসএ চৌধুরী, আশা’র পক্ষে তৌফিকুল ইসলাম চৌধুরী, ব্যুারো বাংলাদেশের সিরাজুল ইসলাম সম্মাননা গ্রহণ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কর অঞ্চল-৫ কমিশনার শাহিন আক্তার। অন্যান্যোর মধ্যে এনবিআর সদস্য মো. আব্দুর রাজ্জাক ও হাবিবুর রহমান আকন্দ,সেন্ট্রাল ইন্টিলিজেন্স সেল এর মহাপরিচালক বেলাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।