ব্রেকিং নিউজ

রাত ৮:২১ ঢাকা, মঙ্গলবার  ১৮ই সেপ্টেম্বর ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করদাতা ও ভ্যাট প্রশাসনের সকলকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ ডিসেম্বর জাতীয় ভ্যাট দিবস এবং ৯-১৫ ডিসেম্বর-২০১৬ জাতীয় ভ্যাট সপ্তাহ উপলক্ষে এক বাণীতে দেশের করদাতা, ভ্যাট প্রশাসন ভ্যাট বিভাগের সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।

বাণীতে তিনি জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে ১০ ডিসেম্বর ‘জাতীয় ভ্যাট দিবস, ২০১৬’ এবং ৯-১৫ ডিসেম্বর ‘জাতীয় ভ্যাট সপ্তাহ, ২০১৬’ দেশব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে জেনে সন্তোষ প্রকাশ করেন এবং এ উপলক্ষে দেশের সম্মানিত করদাতা, ভ্যাট প্রশাসন, ভ্যাট বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান।

শেখ হাসিনা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে জাতীয় রাজস্ব বোর্ড গঠন করেন। আওয়ামী লীগ সরকার সমৃদ্ধ রাজস্বভান্ডার তৈরির সুবিধার্থে জাতীয় রাজস্ব বোর্ডকে শক্তিশালীকরণে যাবতীয় কার্যক্রম গ্রহণ করেছে। দেশের রাজস্ব নীতি ও রাজস্ব ব্যবস্থাপনাকে যুগোপযোগী করার লক্ষ্যে পুরো রাজস্ব প্রশাসনকে ঢেলে সাজানো হয়েছে। সমগ্র কর ব্যবস্থাপনাকে আধুনিক তথ্য প্রযুক্তির আওতায় আনা হয়েছে। এতে রাজস্ব প্রদান ও রাজস্ব আহরণ উভয় কার্যক্রমই সহজ ও সরল হয়েছে এবং ক্রমান্বয়ে রাজস্ব আহরণের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। সময় ও অর্থের সাশ্রয় করে আধুনিক তথ্যপ্রযুক্তি নির্ভর মূল্য সংযোজন কর ব্যবস্থা প্রবর্তনের লক্ষ্যে নতুন ‘মূল্য সংযোজন কর আইন, ২০১২’ আগামী বছর বাস্তবায়নের জন্য তাঁর সরকার কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের অক্সিজেন রাজস্ব। আত্মমর্যাদায় বলীয়ান স্বনির্ভর জাতির চাবিকাঠি হচ্ছে সমৃদ্ধ রাজস্ব ভা-ার। জাতীয় রাজস্ব বোর্ড কাক্সিক্ষত পরিমাণ অভ্যন্তরীণ সম্পদ আহরণের মাধ্যমে জাতির এ লক্ষ্য অর্জনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আমি বিশ্বাস করি, করদাতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে ‘জাতীয় ভ্যাট দিবস, ২০১৬’ এবং ‘জাতীয় ভ্যাট সপ্তাহ, ২০১৬’ এর সফল বাস্তবায়ন সামগ্রিকভাবে বাংলাদেশের উন্নয়নকে ত্বরান্বিত করবে।

তিনি সবাই মিলে সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে জাতির পিতার আজন্ম লালিত স্বপ্ন ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী সমৃদ্ধ ‘সোনার বাংলা’ গড়ে তোলার আহ্বান জানান।

শেখ হাসিনা ‘জাতীয় ভ্যাট দিবস, ২০১৬’ এবং ‘জাতীয় ভ্যাট সপ্তাহ, ২০১৬’-র সার্বিক সাফল্য কামনা করেন।