ব্রেকিং নিউজ

রাত ৩:৫০ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া ও ওবায়দুল কাদের
খালেদা জিয়া ও ওবায়দুল কাদের

‘কমিশন গঠনের বিএনপির প্রস্তাব তামাশা’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নির্বাচন কমিশন গঠনে বিএনপির প্রস্তাবকে জাতির সাথে তামাশা হিসেবে উল্লেখ করে বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে জাতির উদ্দেশে কোন প্রস্তাব দেওয়ার আগে তার ভুল রাজনীতির জন্য ক্ষমা চাওয়া উচিত।

তিনি বলেন, ‘ বেগম খালেদা জিয়ার জাতির উদ্দেশ্যে কোন প্রেসক্রিপশন দেওয়ার আগে যুদ্ধাপরাধীদের রক্ষা, নির্বাচন বানচাল ও সরকার পতনের জন্য মানুষ পুড়িয়ে হত্যা এবং জম্ম তারিখ নিয়ে প্রতারণা করার জন্য দেশের মানুষের কাছে ক্ষমা চাওয়া উচিত।’

জেলা পরিষদ নির্বাচন বর্জন করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী দেওয়ার বিষয়টি উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, বিএনপি দেশে কৃত্রিম সংকট তৈরি করে তাকে রাজনৈতিক ইস্যু করে ক্ষমতা দখল করে লুটপাটের রাজনীতি কায়েম করতে চায়।

ওবায়দুল কাদের আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নির্বাচন কমিশন গঠনে বিএনপি নেত্রী খালেদা জিয়ার দেওয়া প্রস্তাবের জবাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন প্রমুখ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি সংবিধানের আলোকে নির্বাচন কমিশন গঠন করবেন বলে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে যারা বিতর্ক তৈরি করছেন তারা ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অজিত সংবিধানকে অবজ্ঞা করছেন। কেননা যাদের সমন্বয়ে সার্চ কমিটি গঠিত হয় তারা সকলেই সাংবিধানিক প্রতিষ্ঠানের শীর্ষ পদে অধিষ্ঠিত থাকেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া দেশের মানুষ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাংবিধানিক প্রতিষ্ঠানের ওপর আস্থা হারিয়ে নির্বাচন কমিশন গঠনের এ প্রস্তাব দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার ভুল রাজনীতির জন্য বিএনপি আজ জনবিচ্ছিন্ন রাজনৈতিক দলে পরিণত হয়েছে। আর তাই তারা ক্ষমতায় যাওয়ার জন্য নতুন নতুন ষড়যন্ত্রের পথ খুঁজছেন।

তিনি বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি জাতীয় সংসদ নির্বাচন, মাগুরা উপ-নির্বাচন, প্রায় দেড় কোটি ভূয়া ভোটার বানানো ও ছাত্রদলের ক্যাডারদের উপজেলা নির্বাচন কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া আর নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব দেয়া জাতির সাথে তামাশা ছাড়া আর কিছুই নয়।

ওবায়দুল কাদের এ সময় বেগম খালেদা জিয়ার নির্বাচন কমিশন গঠনের প্রস্তাবকে অন্তঃসারশূন্য ও চর্বিত চর্বন বলেও উল্লেখ করেন। বাসস