ব্রেকিং নিউজ

রাত ৩:২৯ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটন জোরদার এবং পর্যটন নগরীর সঙ্গে বিমান যোগাযোগ ব্যবস্থার আরো উন্নয়নে কক্সবাজার বিমান বন্দরকে একটি আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করতে তাঁর সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন।
শেখ হাসিনা বলেন, ভ্রমণকারীরা যাতে আরো ভালো সেবা পেয়ে সচ্ছন্দে পর্যটন নগরীতে যেতে পারেন, সে লক্ষ্যে কক্সবাজার বিমানবন্দরকে একটি আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তরিত করা হবে।
কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ আজ এখানে প্রধানমন্ত্রীর সফরকালে তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার কক্সবাজার জেলার উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। এ প্রসঙ্গে তিনি বলেন, জেলার মহেশখালীতে ১,২০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন কয়লাচালিত বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হচ্ছে। একই স্থানে একটি এলএনজি টার্মিনাল স্থাপনের পরিকল্পনা গ্রহন করা হয়েছে।
তিনি বলেন, ঢাকা-কক্সবাজার সরাসরি রেল যোগাযোগ স্থাপন করা হবে। এ লক্ষ্যে একটি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
শেখ হাসিনা আরো বলেন, জেলার অন্যান্য এলাকার সঙ্গে মহেশখালীর সরাসরি যোগাযোগ স্থাপনের জন্য একটি সেতু নির্মাণের সমীক্ষার কাজ চলছে।
শেখ হাসিনা বলেন, এ সকল প্রকল্প বাস্তবায়ন হলে জেলায় ব্যাপক পরিবর্তন লক্ষ্য করা যাবে।
প্রধানমন্ত্রী জেলায় লবণের উদ্বৃত্ত উৎপাদন সম্পর্কে বলেন, লবণ রফতানির জন্য বাজার খুঁজে বের করতে হবে। তিনি প্রত্যন্ত এলাকায় সোলার বিদ্যুৎ উৎপাদনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।
অনুষ্ঠানে কক্সবাজার জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা এবং অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর উসৈ সিং, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ ও স্থানীয় সংসদ সদস্যবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।