Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:৩৭ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

কক্সবাজারে মালয়েশিয়াগামী ট্রলার ডুবিতে নিখোঁজ অন্তত ৫০

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

কক্সবাজারে কুতুবদিয়ায় শতাধিক যাত্রী নিয়ে মালয়েশিয়াগামী একটি ট্রলার ডুবে গেছে। বঙ্গোপসাগরে খুদিয়ারটেক চ্যানেলে বৃহস্পতিবার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ভাসমান অবস্থায় ৪১ যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন অর্ধশতাধিক যাত্রী। তাদের উদ্ধার তৎপরতা চলছে।

কোস্ট গার্ডের সাব লেফটেন্যান্ট এমএ হাশেম জানান, কোস্ট গার্ডের উদ্ধারকারী জাহাজ ‘তানভীর’ চট্টগ্রাম থেকে ঘটনাস্থলে যাচ্ছে।

কুতুবদিয়া থানা জানায়, উদ্ধার হওয়া যাত্রীরা জানিয়েছে, তারা মালয়েশিয়া যাওয়ার জন্য চট্টগ্রামের মাঝেরঘাট থেকে বুধবার রাতে যাত্রা করেছিলেন। সকালে কুতুবদিয়ার দক্ষিণে ট্রলারটি ডুবে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম বন্দরের ১৫ নম্বর জেটি থেকে বুধবার দুপুরে ২০ যাত্রী নিয়ে এফবি ইদ্রিস নামে ট্রলারটি যাত্রা শুরু করে। এর পর বাঁশখালীর ছনুয়া এবং পেকুয়া উপজেলার মগনামা ও করিয়ারদিয়া থেকে শতাধিক যাত্রী নিয়ে মালয়েশিয়ার উদ্দেশে রওনা দেয়।
ট্রলারটি কুতুবদিয়া চ্যানেলের দক্ষিণ-পশ্চিম মোহনায় পৌঁছলে আকস্মিকভাবে ডুবে যায়।
কোস্টগার্ড কুতুবদিয়া স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মোহাম্মদ তারেক জানান, ট্রলারডুবির খবর পেয়ে তাদের নিজস্ব একটি জাহাজ ও স্থানীয় জেলেদের দুটি ট্রলার নিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪১ যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে।
এ ঘটনায় ট্রলার থেকে দালাল আব্দুর রহিমকে আটক করা হয়েছে।