Press "Enter" to skip to content

ওয়াসা কর্তাকে ঘুষসহ গ্রেফতার করলো দুদক

ওয়াসা রাজস্ব জোন-৯ এর ফিল্ড অফিসার মো. জাহিদুর রহমানকে দুই লাখ টাকা ঘুষ গ্রহণের সময় রাজধানীর উত্তরা ৬নং সেক্টরের নিজ কার্যালয় থেকে হাতেনাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুপুরে দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেফতার করে।

উল্লেখ্য, তিন দিন আগে জাহিদুর রহমান উত্তরা ৬নং সেক্টরের ওয়াসা রাজস্ব জোন ৯ থেকে ৮নং জোনে বদলি হলেও ৯নং জোনের একটি ফ্যাক্টরির পানির লাইন বিচ্ছিন্ন করার ভয় দেখিয়ে তিনি ৫ লাখ টাকা দাবি করেন।

পরে ২ লাখ টাকায় রফা হয় এবং বাড়ির মালিকের পক্ষ থেকে বিষয়টি দুদককে জানানো হয়।

দুদক সূত্র জানায়, রাজধানীর দক্ষিণখানের একটি ফ্যাক্টরিতে ওয়াসার লাইন ছিল। কিন্তু পুরনো হয়ে যাওয়ায় লাইনে ঠিকমতো পানি সরবরাহ হতো না। সে কারণে ফ্যাক্টরির মালিক ওয়াসার পানির বিলও দেয়নি। এ কারণে মোবাইল কোর্ট ফ্যাক্টরি মালিককে জরিমানাও করে। তারা সেই জরিমানার টাকা জমাও দেয়।

এ অবস্থায় তারা ফ্যাক্টরিতে একটি ডিপ টিউবওয়েল বসিয়ে নেয়। একপর্যায়ে ওয়সার লাইনটি সংস্থার করা হলে পানি সরবরাহ স্বাভাবিক হয়। তখন তারা ডিপ টিউবওয়েলটি বন্ধ করে রাখে। এ অবস্থায় ফিল্ড অফিসার জাহিদুর রহমান ফ্যাক্টরি মালিককে ওয়াসার বিদ্যমান পানির লাইনটি বন্ধ করে দেবেন বলে ভয় দেখান। লাইন সচল রাখতে হলে তাকে ৫ লাখ টাকা দিতে হবে বলে জানান।

পরে ২ লাখ টাকায় তার সঙ্গে রফা হয়। বিষয়টি ফ্যাক্টরির জমির মালিকের ম্যানেজার আশিক সাদেক চৌধুরী লিখিতভাবে দুদককে জানান। পরে দুদকের টিম মঙ্গলবার ওত পেতে ঘুষের টাকাসহ জাহিদুর রহমানকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার অপশন:
Don`t copy text!