Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:০০ ঢাকা, বৃহস্পতিবার  ২২শে নভেম্বর ২০১৮ ইং

ড. ওয়াজেদ মিয়া

ওয়াজেদ মিয়ার ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৯ম মৃত্যুবার্ষিকী আজ এখানে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে।

এ উপলক্ষে রংপুর জেলা প্রশাসন, পীরগঞ্জ উপজেলা প্রশাসন, ড. ওয়াজেদ স্মৃতি সংসদ, ড. ওয়াজেদ ফাউন্ডেশন, বাংলাদেশ আওয়ামী লীগ এবং তাঁর পরিবারের পক্ষ থেকে নানা কর্মসুচি পালন করছে।

পীরগঞ্জ উপজেলার লালদীঘির ফতেহপুরে প্রয়াত বিজ্ঞানীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসের কর্মসুচি শুরু করা হয়। সেখানে স্মৃতিচারণমূলক আলোচনা সভা ও দোয়া মাহফিলের পর গরীবদের মাঝে খাবার বিতরণ করা হয়।

সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধিগণ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ আজ সকালে দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানীর কবরে পুষ্পস্তবক অর্পন এবং ফাতেহা, ‘জিয়ারত’ ও বিশেষ মোনাজাত করেন।

এসময় পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও ড. ওয়াজেদ ফাউন্ডেশন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ও ড. ওয়াজেদ মিয়ার পরিবারের সদস্যরা তাঁর কবরে পুষ্পস্তবক অর্পন করেন।

সকালে নগরীতে জেলা প্রশাসকের সম্মলেন কক্ষে ওয়াজেদ মিয়ার কর্মময় জীবন নিয়ে এক স্মরণসভার আয়োজন করে জেলা প্রশাসন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রবিউল ইসলামের সভাপতিত্বে স্মরণসভায় জেলা প্রশাসক এনামুল হাবিব প্রধান হিসাবে বক্তৃতা করেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতারা, জনপ্রতিনিধি, সামাজিক-সাংস্কৃতিককর্মী ও পেশাজীবীরা অংশগ্রহণ করেন

সকালে ড. ওয়াজেদ স্মৃতি সংসদের সহ-সভাপতি একেএম মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম জাহাঙ্গীরের নেতৃত্বে ওয়াজেদ মিয়ার কবরে পুষ্পস্তবক অর্পন করেন এবং কবর জিয়ারত করেন।

সংগঠনটি কেরমোতিয়া জামে মসজিদে এবং নগরীর কোর্ট জামে মসজিদে দোয়া মহাফিলের আয়োজন করে।

ড. ওয়াজেদ স্মৃতি সংসদের সন্ধ্যায় প্রেস ক্লাব ভবনে একটি স্মরণসভার আয়োজন করেছে।

দলীয় কার্যালয়ে জেলা ও মহানগর আওয়ামী লীগ এক মিলাদ মাহফিল ও ওয়াজেদ মিয়ার কর্মময় জীবন নিয়ে জেলা আওয়ামী লীগের ভারপ্রাত সভাপতি মমতাজ উদ্দিন আহমদের সভাপতিত্বে এক স্মরণসভার আয়োজন করেছে।