ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:২৪ ঢাকা, মঙ্গলবার  ২৩শে অক্টোবর ২০১৮ ইং

সৌদি যাচ্ছেন খালেদা, সেখানে আসছেন তারেকও

পবিত্র ওমরাহ পালন করতে আগামী ৮ জুলাই সৌদি আরব যাবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এসময় দলের  সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানও ওমরাহ পালন করতে সৌদি আসছেন বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে খালেদা জিয়ার রওনা হবেন।প্রতি বছর সৌদি সরকারের আমন্ত্রণে খালেদা জিয়া পবিত্র ওমরা পালন করে থাকেন।
জানা গেছে, বেগম খালেদা জিয়ার ওমরাহ পালনের সূচির মধ্যে রয়েছে পবিত্র মদিনা মনোয়ারায় ৮, ৯ ও ১০ জুলাই অবস্থান করে মসজিদে নববিতে নামাজ পড়বেন এবং রাসুল (সা.)-এর রওজায় সালাম জানাবেন। পবিত্র মদিনায় ইবাদত সম্পন্ন করে ১১ জুলাই ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কায় পৌঁছাবেন।
মক্কায় ১১, ১২ ও ১৩ জুলাই অবস্থান করে ওমরা পালন করবেন, ১৩ জুলাই মক্কা মোকাররমায় পবিত্র লাইলাতুল কদরের নামাজ ও ইবাদতের মাধ্যমে অতিবাহিত করবেন।
পবিত্র ওমরা পালন শেষে আগামী ১৪ জুলাই খালেদা জিয়া বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হবেন। এর আগে সৌদি আরবে খালেদা জিয়া ও তারেক রহমানের মধ্যে দলের কৌশল, সম্মেলনসহ গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে আলোচনা হতে পারে বলে দলীয় নেত্রীবৃন্দের ধারনা।