Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:২৪ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

ওবামার ভারত সফর: দিল্লী-আগ্রার হোটেল-রেস্তোরাঁ বন্ধের দাবি যুক্তরাষ্ট্রের

ভারতের প্রজাতন্ত্র দিবস উদ্যাপনের প্রাক্কালে প্রেসিডেন্ট বারাক ওবামার ভারত সফরকালে পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে দিল্লী-আগ্রা মহাসড়কের সকল হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখার দাবি জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।
টাইমস অব ইন্ডিয়ার এক রিপোর্টে আজ বলা হয়, মার্কিন গোয়েন্দা সংস্থা ভারতের পুলিশকে ২৫ জানুয়ারি থেকে তিন দিনের জন্য দিল্লী-আগ্রা মহাসড়কের আশ-পাশের সকল হোটেল ও খাবার দোকান বন্ধ রাখার অনুরোধ জানিয়েছে।
শুক্রবার পুলিশ কমিশনার বিএস বাসসির সভাপতিত্বে এক আন্তঃরাজ্য নিরাপত্তা বৈঠকে দিল্লী পুলিশ এ পদক্ষেপ বাস্তবায়নে পার্শ্ববর্তী রাজ্যগুলোর পুলিশের সহযোগিতা চেয়েছে।
শুক্রবার মার্কিন গোয়েন্দা সংস্থা ও সিআইএ’র একটি লিয়াজোঁ টিম দিল্লী পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে আগ্রাগামী সড়কগুলোর নিরাপত্তার ব্যাপারে তাদের উদ্বেগ প্রকাশ করেছেন।
পুলিশ সূত্র জানায়, একটি গোয়েন্দা তথ্য থেকে প্রতীয়মান হয় যে, সন্ত্রাসী গোষ্ঠীগুলো প্রজাতন্ত্র দিবস উদযাপনে বিঘ্ন ঘটাতে রাজধানীর কাছাকাছি স্থানে তাদের অভিযান চালাতে এসব হোটেল ব্যবহার করতে পারে।
পুলিশ সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার রিপোর্টে বলা হয়, মার্কিন প্রেসিডেন্টের আগমনের কয়েকদিন আগেই আগ্রাগামী সকল সড়ক পরিচ্ছন্ন করা হবে।
দিল্লীতে অনুষ্ঠিত নিরাপত্তা বৈঠকে গাজিয়াবাদ, নয়দা, সনিপাত, গুরগাঁও ও ঝাজ্জরের পুলিশ প্রধানরা যোগ দেন। তারা অপরাধমূলক তৎপরতা দমনের পাশাপাশি সন্ত্রাসবাদ সংক্রান্ত গোয়েন্দা তথ্য এবং বিভিন্ন উগ্রপন্থী সংগঠন সংক্রান্ত তথ্য বিনিময় করেন।
বাস্সি পুলিশ প্রধানদের ভাড়াটেদের সম্পর্কে তথ্য সংগ্রহ ও গেস্ট হাউসগুলোতে অভিযান জোরদারের অনুরোধ করেছেন।
পুলিশ জানায়, দিল্লীমুখী সড়কগুলো বন্ধ রাখা হবে বিধায় ২৩ থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত ভারী যানবাহনগুলো অন্যত্র সরিয়ে ফেরার বিষয়েও আলোচনা করেন।
জানা যায়, নগরীতে অপরাধীদের প্রবেশ ঠেকাতে সীমান্তবর্তী এলাকাগুলোতে সশস্ত্র টহল বসানো হবে।