Press "Enter" to skip to content

ওদুদ বিশ্বাসের বিরুদ্ধে জালিয়াতির মামলা

জমি জালিয়াতির অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওদুদ বিশ্বাসসহ পাঁচজনের বিরুদ্ধে বিচারিক আদালতে একটি মামলা হয়েছে। মালালাটি করেছেন ওদুদ বিশ্বাসের চাচাতো ভাই বর্তমান এমপি ও বিএনপি নেতা হারুনুর রশীদ।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বর্তমান নির্বাচিত এমপি ও বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ বাদী হয়ে বৃহস্পতিবার জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ জালিয়াতির মামলা করেন।

এজাহারটি গ্রহণ করে আদালতের বিচারক সদর থানা পুলিশকে তা মামলা আকারে রেকর্ডের আদেশ দিয়েছেন।

এদিকে এ মামলায় আবদুল ওদুদ ছাড়াও তার ভাই ওয়ালিউল্লাহ বিশ্বাস, জমি জালিয়াতির দলিল শনাক্তকারী আমিনুল ইসলাম, ওদুদের ব্যক্তিগত কর্মকর্তা হুমায়ুন রেজা ও দলিল লেখক আবদুল জব্বারকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, মামলার বাদী বর্তমান এমপি ও বিএনপি নেতা হারুনুর রশীদ ও আসামি সাবেক এমপি আবদুল ওদুদ বিশ্বাস সম্পর্কে পরস্পরের আপন চাচাতো ভাই।

মামলার এজাহারে বাদী বলেছেন, তার নিঃসন্তান ফুফু গোলেনুর বেগম জটিল রোগে আক্রান্ত হয়ে ২০১১ সালের ১৫ আগস্ট ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন ওই বছরের ১ সেপ্টেম্বর গোলেনুর বেগম মারা যান।

কিন্তু আসামি ওদুদ বিশ্বাসসহ অন্যরা ওই বছরের ১৮ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ সদর রেজিস্ট্রি অফিসে গোলেনুর বেগমকে উপস্থিত দেখিয়ে একটি দলিল করেন; যাতে ছয় কাঠা জমির ওপর থাকা একটি বাড়ি ও সাত বিঘার একটি আমবাগান আসামিসহ পাঁচজনকে লিখে দিয়েছেন। এসব সম্পত্তির দাম প্রায় কোটি টাকা।

বাদী তার এজাহারে আরও বলেছেন, মৃত গোলেনুর বেগম তার ও আসামি ওদুদেরও ফুফু। সন্তান না থাকায় তিনি তার সম্পত্তি লিখে দিয়েছেন বলে দলিলে উল্লেখ করা হয়েছে।

কিন্তু যে তারিখে আসামিরা দাতা গোলেনুর বেগমকে চাঁপাইনবাবগঞ্জ সদর সাব-রেজিস্ট্রি অফিসে উপস্থিত দেখিয়ে দলিল করেছেন, সেই তারিখে তিনি অ্যাপোলো হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। বাদী অ্যাপোলো হাসপাতালের সব নথিপত্র ও গোলেনুর বেগমের ডেথ সার্টিফিকেটও আদালতে প্রমাণ হিসেবে দাখিল করেন।

এদিকে বাদীর আইনজীবী রবিউল ইসলাম জানান, সাবেক এমপি আবদুল ওদুদ তার ফুফুর জমি ও বাড়ির মালিকানা পেতে জাল দলিল করেছেন। কারণ যে তারিখে ওদুদ চাঁপাইনবাবগঞ্জ সদর সাব-রেজিস্ট্রি অফিসে মুমূর্ষু গোলেনুর বেগমকে উপস্থিত দেখিয়ে দলিল করেছেন তা একেবারেই অসম্ভব।

তিনি বলেন, একজন মুমূর্ষু রোগী ঢাকা থেকে এসে জমির দলিল করে দিতে পারেন না। বরং অন্য কোনো নারীকে গোলেনুর বেগম সাজিয়ে আবদুল ওদুদ চক্র জালিয়াতি করেছেন।

অন্যদিকে মামলার বাদী বিএনপি নেতা ও বর্তমান এমপি হারুনুর রশীদ বলেছেন, ওদুদ বিশ্বাস তার আপন চাচাতো ভাই হলেও এতদিন এমপি থাকায় তার বিরুদ্ধে মামলা করা সম্ভব হয়নি।

এদিকে ফুফুর জমি জালিয়াতির অভিযোগে মামলা প্রসঙ্গে জানতে চাইলে আবদুল ওদুদ বিশ্বাস বলেন, এ কোনো বিষয় নয়। এটি তাদের পারিবারিক বিষয়। তাকে রাজনৈতিকভাবে হেয় করতেই এই মামলা করা হয়েছে বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বরের সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বিএনপি নেতা হারুনুর রশীদের কাছে আবদুল ওদুদ বিপুল ভোটে পরাজিত হন।

শেয়ার অপশন:
Don`t copy text!