Press "Enter" to skip to content

ওআইসি’র দেশগুলোকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

Last updated on Sunday, "April 21st, 2019"

বাংলাদেশ সরকার দেশে বিনিয়োগের ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা দিচ্ছে উল্লেখ করে আজ ১৭ এপ্রিল, ২০১৯ এখানে এক আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম মুসলিম দেশগুলোকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা বিষয়ক এক আলোচনা সভায় বক্তারা এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভীর সঞ্চালনায় আলোচনার মূল বিষয়বস্তু ‘বাংলাদেশে ভবিষ্যৎ বিনিয়োগ সম্ভাবনা’ ও ‘বাংলাদেশ : সাফল্যের কাহিনী’ শীর্ষক দুটি পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন যথাক্রমে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং ‘বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি বিষয়ক) মো. আবুল কালাম আজাদ, ওআইসি রাষ্ট্রসমূহের রাষ্ট্রদূত ও মিশন প্রধানগণ, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড, ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সালমান এফ রহমান তার উপস্থাপনায় বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক সূচকে বাংলাদেশের সাম্প্রতিক দ্রুত অগ্রগতির বিশ্লেষণ করে বাংলাদেশে বিনিয়োগের অপার সম্ভাবনার ওপর আলোকপাত করেন।

তিনি বলেন, ‘বর্তমান সরকারের ভিশন হচ্ছে বিনিয়োগ-বাণিজ্যে ব্যাপক উন্নয়নের মাধ্যমে দেশের দ্রুত আর্থ-সামাজিক উন্নয়ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগের একটি হচ্ছে ‘বিনিয়োগ বিকাশ’; তাই সরকার অভ্যন্তরীণ এবং সরাসরি বৈদেশিক বিনিয়োগে সকল প্রকার সহায়তা দিতে প্রস্তুত।’

কাজী মো.আমিনুল ইসলাম তার উপস্থাপনায় বলেন ‘বাংলাদেশে বর্তমানে বিনিয়োগের জন্য অত্যন্ত সুবিধাজনক অবস্থা বিরাজ করছে। দেশে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ বিরাজ করছে এবং দেশের সরকার অত্যন্ত বিনিয়োগবান্ধব।’

error

শেয়ার অপশন:

Don`t copy text!