Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:০০ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ফটো

ঐক্যের আহ্বান ‘খালেদা জিয়ার অন্তর থেকে এসেছে’ কিন্তু দুর্ভাগ্য

জঙ্গিবাদ দমনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহ্বান নিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

এনডিপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আনোয়ার জাহিদের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, ‘খালেদা জিয়া দায়িত্বশীলতার জায়গা থেকে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছেন। এটা তার অন্তর থেকে এসেছে। কিন্তু, দুর্ভাগ্য, এই আহ্বান নিয়ে উল্টো মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে।’

তিনি জঙ্গিবাদের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহ্বান নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানান।

এ সময় বিএনপি মহাসচিব দাবি করেন, আওয়ামী লীগ কোনো দিন জাতিকে রক্ষার আহ্বানে সাড়া দেয়নি। এবার খালেদা জিয়া জাতীয় ঐক্যের যে আহ্বান জানিয়েছেন, এতেও তারা সাড়া দেয়নি।

তিনি বলেন, ‘দেশে গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদ, উগ্রবাদ ও হিংস্রতা মাথাচাড়া দিয়ে উঠছে। জঙ্গিবাদকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে সরকার বিরোধী দলকে দমন করছে। এতে করে বোঝা যায় রাষ্ট্রই সবচেয়ে বড় সন্ত্রাস করছে।’

মির্জা ফখরুল প্রশ্ন রেখে বলেন, ‘দেশে যা চলছে, তা ভয়াবহ অশনি-সংকেত। বাংলাদেশ কি আফগানিস্তান-পাকিস্তানের মতো হবে? বোমায় শত শত মানুষ নিহত হবে? সিরিয়ার মতো লাখো মানুষ বাস্তুহারা হয়ে চলে যাবে?’

তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই। জনগণের মৌলিক অধিকার নেই। শাসকদল একদলীয় শাসন বাস্তবায়ন করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।

নিজেদের অধিকার আদায়ের জন্য, ভোটাধিকার ফিরে পাওয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান বিএনপির মহাসচিব।

তিনি বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা হলে চলমান সমস্যার সমাধান সম্ভব।

আনোয়ার জাহিদকে স্মরণ করে মির্জা ফখরুল বলেন, জীবদ্দশায় আনোয়ার জাহিদ কখনও অর্থের পেছনে ছোটেননি। তিনি সব সময় মানুষের কথা বলতেন। কিন্তু, তার শেষ সময় ভালো যায়নি।

তার লেখাগুলো সংকলন করে সবার কাছে পৌঁছে দেয়ারও আহ্বান জানান তিনি।

এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতউল্লাহ, আনোয়ার জাহিদের ভাই সাংবাদিক মোয়াদুর রহমান প্রমুখ।