ব্রেকিং নিউজ

রাত ১০:১০ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘এ দেশের মানুষ ‘আইএস’ এ বিশ্বাস করে না’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বাংলাদেশের মানুষ ‘আইএস’ এ বিশ্বাস করে না।

তিনি বলেন,মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানীদের বিদায় করা হয়েছে। বাংলাদেশের মানুষ ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয়।

স্বরাষ্ট্রমন্ত্রী রোববার রাতে নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদ মাঠে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত আওয়ামী লীগ নেতা শহীদ রবিউল আউয়াল খান কিরন এর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শিবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুণ অর রশিদ খাঁনের সভাপতিত্বে এ স্মরণ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী জেলা আওয়ামীলীগের সভাপতি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী লে:কর্ণেল (অব:) মো: নজরুল ইসলাম, শিবপুর থেকে নির্বাচিত এমপি ও আওয়ামী যুবলীগ নেতা সিরাজুল ইসলাম মোল্লা প্রমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে কতিপয় গোষ্ঠী মানুষ পুড়িয়ে মারার রাজনীতি শুরু করে সরকারের পতন ঘটাতে চেয়েছিল। কিন্তু সরকারের সঠিক নেতৃত্বের কারণে তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি।এখন তারা দেশে গুপ্ত হত্যার রাজনীতি শুরু করেছে।

তিনি বলেন,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে তারা গুপ্ত হত্যার মাধ্যমে খতম করার চেষ্টা করছে।

তিনি বলেন,এ ব্যাপারে সরকার ত্বরিত ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে। ষড়যন্ত্র, চক্রান্তকারী খুনীদের খুঁজে বের করার জন্য দেশের গোয়েন্দা সংস্থাসহ আইনশৃংখলা বাহিনী সাধ্যমত কাজ করে যাচ্ছে।

আসাদুজ্জামান খান বলেন,সকল হত্যাকান্ডের রহস্য বের করা হবে এবং অচিরেই তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। এদেশের মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্যবদ্ধভাবে বিভেদ সৃষ্টিকারীদের প্রতিরোধ করবে। বাংলাদেশের মানুষ জঙ্গীবাদে বিশ্বাস করে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ধার্মিক মানুষ। তাঁর নেতৃত্বে সকল বাধা অতিক্রম করে শিগগিরই মধ্যম আয়ের বাসযোগ্য বাংলাদেশ গড়ে উঠবে।