ব্রেকিং নিউজ

সকাল ৮:০৭ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

এসএসসির অতিরিক্ত ফি ফেরতের নির্দেশ

এসএসসি পরীক্ষার ফরম পূরণের ক্ষেত্রে সরকার নির্ধারিত ও আইনগত আদায়যোগ্য ফি’র অতিরিক্ত গ্রহণ করা টাকা শিক্ষার্থীদের ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
আগামী ২০ জানুয়ারির মধ্যে সব শিক্ষার্থীর কাছ থেকে আদায় করা এ অতিরিক্ত ফি ফেরত দিতে স্কুলের ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষকদের নির্দেশ দেয়া হয়েছে।
মঙ্গলবার দুপুরে বিচারপতি ড. কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্ময়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
এর আগে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে হাইকোর্টের স্বপ্রণোদিত রুলের জবাব দিতে মঙ্গলবার সকাল ১১টার দিকে আদালতে যান বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সভাপতি।
এছাড়া ওই রুলের জবাব দিতে রাজধানীর ২৬টি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিরা আদালতে উপস্থিত ছিলেন।
এগুলোর মধ্যে ছয়টি স্কুল ইতোমধ্যেই আদায় করা বাড়তি ফি ফেরত দিয়েছে।
হাইকোর্টের আদেশে আরো বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে আদায় করা বাড়তি ফি যারা ফেরত দেবে না, সেসব স্কু্লরে বর্তমান ম্যানেজিং কমিটি বাতিল করা হবে। বাতিলকৃত কমিটির সদস্যরা আগামী তিন বছর কমিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা বা মনোনীত হতে পারবেন না।
গত বছরের ১০ নভেম্বর একটি দৈনিক পত্রিকায় ‘আট গুণ বাড়তি ফি আদায়’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে বাড়তি ফি আদায় বন্ধের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।