Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:০৮ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

মোশাররফ হোসেন
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ফাইল ফটো

‘এমপিরা অ্যাপার্টমেন্টতো পাবেই প্লটও পাবে’

সংসদ সদস্যরা রাজধানীতে প্লট ও অ্যাপার্টমেন্ট দুটোই পাবেন বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। সোমবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

সংসদে এমপিদের জন্য স্বল্পমূল্য ও বিশেষ সুবিধায় অ্যাপার্টমেন্ট দেয়ার জন্য প্রস্তাব দিলে উপস্থিত এমপিরা তার এ প্রস্তাবের প্রতিবাদ জানান। পরে মন্ত্রী ঘোষণা দেন, অন্য একটি প্রকল্পের মাধ্যমে তাদের প্লট দেয়ার ব্যবস্থা হচ্ছে।

তিনি বলেন, ২০১৮ সালের মধ্যে পূর্বাচল নতুন শহরের কাজ শেষ হবে। অধিক লোকের আবাসন সুবিধার জন্য পূর্বাচলে অংশীদারের ভিত্তিতে ৬২ হাজার অ্যাপার্টমেন্ট তৈরি করছি।

এছাড়া ঝিলমিল আবাসিক প্রকল্পে ইতোমধ্যে ১১ হাজার অ্যাপার্টমেন্ট তৈরি করেছি। এই প্রকল্পও ২০১৭ সালে শেষ হবে। উত্তরা আদর্শ প্রকল্পও ২০১৭ সালের মধ্যে সম্পন্ন করার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে। এ প্রকল্পের আওতায় ইতোমধ্যে ১৫ হাজার ৩৩৬টি ফ্ল্যাট নির্মাণের কাজ শুরু করেছি।

এর মধ্যে ৬ হাজার ৬৩৬টি ফ্ল্যাট নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে আছে। মাত্র ৫০০-৬০০ ফ্ল্যাট অবিক্রীত রয়েছে। মন্ত্রী বলেন, বর্তমান সরকার জি টু জি পদ্ধতিতে মালোয়েশিয়ার সঙ্গে ৮ হাজার ৪৫১ অ্যাপার্টমেন্ট নির্মাণ করছে। এসব অ্যাপার্টমেন্টে ৪ বছরে অর্ধেক টাকা দিয়ে অ্যাপার্টমেন্ট প্রহণ করা যাবে। আর বাকি অর্ধেক ১৬ বছরে ৯ শতাংশ সার্ভিস চার্জ হারে পরিশোধ করতে পারবেন।