Press "Enter" to skip to content

“এমডিজি অর্জনে বাংলাদেশ একটি তারকা’: যুক্তরাজ্যের মন্ত্রী

Last updated on Saturday, "August 29th, 2015"

যুক্তরাজ্যের সফররত আন্তর্জাতিক উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী ডেসমন্ড আনগাস সয়ানে এমডিজি অর্জন এবং নারী উন্নয়নে বাংলাদেশের সাফল্যের প্রশংসা করেছেন।
মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক বৈঠকে যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী বলেন, এমডিজি অর্জনে বাংলাদেশ একটি তারকা।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে বলেছেন, তাঁর নেতৃত্বে বাংলাদেশ উজ্জ্বল ভবিষ্যতের অপেক্ষায় রয়েছে।
ডেসমন্ড আনগাস বাংলাদেশের তৈরি পোশাক খাতের উন্নয়নের কথাও উল্লেখ করেন। তিনি বিশেষভাবে রানা প্লাজা ধসের পর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করেন।
তিনি বলেন, প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক বাজারে টিকে থাকতে বাংলাদেশের তৈরি পোশাক খাতের শ্রমিকদের আরো প্রশিক্ষণ দেয়া উচিত। ডেসমন্ড আনগাস গতবছর লন্ডনে গার্ল সামিটে শেখ হাসিনার অংশগ্রহণের কথা উল্লেখ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৈরি পোশাক খাতের উন্নয়ন এবং শ্রমিকদের কল্যাণে তাঁর সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। তিনি বলেন, পোশাক খাতের শ্রমিকদের বেতন ৩০০ শতাংশ বাড়ানো হয়েছে।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ খুবই দক্ষ এবং কঠোর পরিশ্রমী। সুযোগ পেলে তারা সবসময়ই ভালো করতে পারে। এ প্রসঙ্গে তিনি বাংলাদেশের গার্মেন্টস পণ্যের মূল্য আরো বৃদ্ধির জন্য পশ্চিমা ক্রেতাদের প্রতি আহবান জানিয়ে বলেন, এর ফলে পোশাক শ্রমিকদের বেতন আরো বাড়ানো যাবে।
এ সময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি আবদুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।

শেয়ার অপশন:
Don`t copy text!