এবারেও কি লোক দেখানো “সপ্তাহব্যাপী মশক নিধন কার্যক্রম” শুরু হচ্ছে ?

শীর্ষ মিডিয়া ১৮ অক্টোবর ঃ   রাজধানীর সমস্ত এলাকাতেই ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে মশার উপদ্রব। এ কারণে নানা রোগের প্রাদুর্ভাব দেখা দিচ্ছে, এ নিয়ে নগরবাসী অতিষ্ঠ । মশাবাহিত নানা রোগের আতঙ্ক থেকে রাজধানীবাসীকে পরিত্রাণের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এর উদ্যোগে সম্পাহব্যাপী মশকনিধন কার্যক্রম চলবে।

ডিএসসিসি’র আওতাধীন ৫টি অঞ্চলের প্রতিটি ওয়ার্ডে ১৯ অক্টোবর থেকে শুরু হয়ে ২৬ অক্টোবর পর্যন্ত চলবে এই মশকনিধন কার্যক্রম। ৫টি অঞ্চলে প্রতিটি ওয়ার্ড ধরে ধরে একযোগে পরিচালিত হবে মশকনিধন কার্যক্রম।  ১৯ অক্টোবর  বিকেল ৪টায় রাজধানীর ইসলাবাগ থেকে মশকনিধন কার্যক্রমটি উদ্বোধন করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রশাসক মো. ইব্রাহিম হোসাইন খান।

উল্লেখ্য, মশা নিধনে উল্লেখযোগ্য কোন পদক্ষেপ নিতে ইতিপূর্বেও দেখা যায়নি, লোক দেখানো স্প্রে করা নিয়ে নগরবাসির আছে বিস্তর অভিযোগ। এবারেও ব্যতিক্রম ঘটে কি-না তা নিয়ে নাগরিকদের মাঝে কৌতূহল থেকেই যাচ্ছে।

সংশ্লিষ্টরা জানান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) চলতি অর্থবছরে (২০১৩-১৪) মশক নিধণ কার্যক্রমের জন্য বরাদ্দ ১১ কোটি টাকা। এরমধ্যে ওষুধ ক্রয় সাড়ে সাত কোটি টাকা, স্প্রে মেশিন, ফগার মেশিন, মেশিন পরবহন খাতে (ক্রয়ে ও জ্বালানি) এক কোটি টাকা, কচুরিপানা পরিস্কারের খাতে দেড় কোটি টাকা এবং আনুসাঙ্গিক কাজে আরো এক কোটি টাকা বরাদ্দ রয়েছে।