Press "Enter" to skip to content

এফআর টাওয়ারের জমির মালিক গ্রেফতার

ভবনের নকশা জালিয়াতির অভিযোগে বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের এফআর টাওয়ারের জমির মূল মালিক এসএমএইচআই ফারুককে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এ খবর নিশ্চিত করে জানান, সোমবার দুপুরে রাজধানীর গুলশান-২ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এরআগে এফ আর টাওয়ার ওনার্স সোসাইটির সভাপতি কাসেম ড্রাইসেলের এমডি তাসভীর-উল- ইসলামকে সেগুনবাগিচা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

কামাল আতাতুর্ক এভিনিউয়ে ভবনের জমির মূল মালিক ছিলেন প্রকৌশলী এস এম এইচ আই ফারুক। অংশীদারিত্বের ভিত্তিতে ভবনটি নির্মাণ করে রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড।

গত ২৮ মার্চ এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকান্ডে ২৭ জন নিহত হওয়ার পর ওই ভবন নির্মাণে নানা অনিয়মের বিষয়গুলো বেরিয়ে আসতে থাকে।

নকশা জালিয়াতির মাধ্যমে ভবনের ওপরের কয়েকটি তলা বাড়ানোর অভিযোগে গত ২৫ জুন তাসভীরসহ ২৩ জনের বিরুদ্ধে পৃথক মামলা করে দুদক।

রাজউকের ভুয়া ছাড়পত্রের মাধ্যমে এফআর টাওয়ারকে ১৯ তলা থেকে বাড়িয়ে ২৩ তলা করা, উপরের ফ্লোরগুলো বন্ধক দেওয়া ও বিক্রি করার অভিযোগে ভবনের মালিক ও রাজউক’র সাবেক ও বর্তমান কর্মকর্তাসহ ২৩ জনকে আসামি করা হয়।

এফআর টাওয়ারের মালিক এস এম এইচ আই ফারুক এবং নির্মাতা প্রতিষ্ঠান রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল দু’মামলারই আসামি।

মামলার এজাহারে বলা হয়, এফআর টাওয়ারকে ১৯ তলা থেকে বাড়িয়ে ২৩ তলা করার দ্বিতীয় পর্যায়ের কাজের জন্য রাজউকের এস্টেট শাখা থেকে কোনো দরপত্র দেওয়া হয়নি। কোন ধরনের নকশা বা বিলও অনুমোদন করা হয়নি।

এরআগেও এফআর টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় ফারুককে গ্রেফতার করা হয়েছিল। পরে তিনি জামিনে মুক্তি পান।

শেয়ার অপশন:
Don`t copy text!