Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৪৫ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

নজিবুর রহমান
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান, ফাইল ফটো

এনবিআর চেয়ারম্যানকে সাংবাদিক সমাজের আল্টিমেটাম

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এবং ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) গভীর উদ্বেগের সঙ্গে জানাচ্ছে যে, গত ২৪ ফেব্র“য়ারি ২০১৫, মঙ্গলবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নজিবুর রহমান যুগান্তরের বিশেষ প্রতিনিধি হেলাল উদ্দিনের সঙ্গে ঔদ্ধত্যপূর্ন আচরণ করেছেন। নিজ কার্যালয়ে আমন্ত্রণ জানিয়ে সাংবাদিকদের সাথে এনবিআর চেয়াম্যানের এই দুরব্যবহার এবং অকথ্য ভাষায় আক্রমন গোটা সাংবাদিক সমাজকে মর্মাহত ও ব্যথিত করেছে। এনবিআর এর কাছ থেকে এমন আচরণ মোটেই কাম্য নয়। তার এ ধরনের আচরণ সরকারী চাকুরি বিধিমালারও লংঘন।
ডিআরইউ এবং ইআরএফ মনে করে, এনবিআর এর মত একটি গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানের চেয়ারম্যানের এই আচরণ মুক্ত স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠার অন্তরায়। এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতার পথকে যেমন রুদ্ধ করবে তেমনই গোটা গণমাধ্যম জুড়ে সৃষ্টি করবে ভীতিকর পরিস্থিতি, যা সাংবাদিক সমাজ কোন ভাবেই মেনে নেবে না।
সংগঠন দু’টির পক্ষে ডিআরইউর সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন এবং ইআরএফ সভাপতি সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। এ ঘটনায় জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানকে নিঃশর্তভাবে ক্ষমা চাওয়ার জন্য আগামী ১ মার্চ রোববার পর্যন্ত সময় সীমা বেধে দিয়েছেন গতকাল উভয় সংগঠনের নেতৃবৃন্দ। নির্ধারিত সময়ের মধ্যে নিঃশর্ত ক্ষমা ও তার কুরুচিপূর্ন বক্তব্য প্রত্যাহার না করলে আগামী সোমবার সংগঠন দু’টির যৌথ সভা থেকে কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে।
একইসঙ্গে নেতৃবৃন্দ এই ঘটনার জন্য দায়ীর বিরুদ্ধে অনতিবিলম্বে যথাযথ ব্যবস্থা নেয়া এবং এ ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী এবং তথ্য মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।