ব্রেকিং নিউজ

রাত ১:৩৮ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এডিপি বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করুন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বার্ষিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে তৃণমূল পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন।

আজ ঠাকুরগাঁও সার্কিট হাউসে জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি বলেন, আমাদের লক্ষ্য হলো দেশের উন্নয়ন… আর এই লক্ষ্য অর্জনের বার্ষিক উন্নয়ন প্রকল্পের যথাযথভাবে বাস্তবায়ন খুব গুরুত্বপূর্ণ।

এ সময় প্রধানমন্ত্রী জনগণকে বিশেষ করে শিক্ষক, অভিভাবক ও ধর্মীয় নেতৃবৃন্দের সমন্বয়ে সন্ত্রাস, জঙ্গীবাদ এবং মাদকের মত অভিন্ন বিষয়ের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির পাশাপাশি শিশু কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধূলার সুযোগ সৃষ্টির আহ্বান জানান।

তিনি বলেন, যুবসমাজের ক্রিড়া ও সাস্কৃতিক কর্মকান্ড পরিচালনার সুবিধার্থে সরকার প্রতিটি উপজেলায় কমপক্ষে একটি মিনি স্টেডিয়াম নির্মাণ করছে। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠককালে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ সরকারের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরেন এবং জেলা প্রশাসক মো. আক্তারুজ্জামান এ সময় জেলার ইতিহাস, ঐতিহ্য, সম্পদ ও সম্বাবনা উপস্থাপন করেন।

শেখ হাসিনা বলেন, সরকার অর্থনৈতিক উন্নয়ন ও যুবসমাজের কর্মকংস্থান সৃষ্টির লক্ষ্যে এই জেলার এই জেলায় একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। এ সময় তিনি জেলার গৃহহীন মানুষকে চিহ্নিত করে তাদের পুনর্বাসনে সরকারের প্রকল্পের আওতায় তাদের আবাসনের ব্যবস্থা করতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, একটি মানুষও গৃহহীন থাকবে না… সকলের জন্যই আবাসনের ব্যবস্থা করা হবে।

দিনব্যাপী সফরে বিকেলে প্রধানমন্ত্রী ঠাকুরগাঁও সরকারি উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় ভাষণ দেন। সফরকালে তিনি ৩০ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৩৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্ত স্থাপন করেন।