ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৩৫ ঢাকা, রবিবার  ২২শে জুলাই ২০১৮ ইং

এক ইঞ্চি জমিও অন্য দেশের জঙ্গি তৎপরতার জন্য ব্যবহার করতে দেওয়া হবে না -স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

শীর্ষ মিডিয়া ৮ অক্টোবর ঃ   দেশের এক ইঞ্চি জমিও অন্য দেশের জঙ্গি তৎপরতার জন্য ব্যবহার করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান। বুধবার দুপুরে সচিবালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘গত ২ অক্টোবর পশ্চিমবঙ্গের বর্ধমানের খাগড়াগড়ে বোমা বানাতে গিয়ে দুই বাংলাদেশি জঙ্গি নিহত হয়। গণমাধ্যম ও লোকমুখে শুনেছি, তারা দুজনই বাংলাদেশি।’ তিনি বলেন, ভারতের একটি পত্রিকার সম্পাদক ফোন করে বিষয়টি জানিয়েছেন। তাকে বলেছি, নিহত ওই দুই জঙ্গি বাংলাদেশি কি না, তা যাচাই-বাছাই করে ব্যবস্থা নেওয়া হবে। বাংলাদেশের কোনো ভূমি জঙ্গিদের ব্যবহার করতে দেওয়া হবে না।

আসাদুজ্জামান খান বলেন, ভারত সরকার অফিশিয়ালি এখনো কিছু জানায়নি। ভারত সরকার অফিশিয়ালি জানানোর পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সুন্দরবনে ১৩ জলদস্যু নিহতের ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, তারা কাসেম বাহিনীর সদস্য।

গ্রামবাসী তাদের ওপর অতিষ্ঠ ছিল। গ্রামবাসী তাদের ধাওয়া করে। পরে পুলিশ এলে তারা বনে চলে যায়। পুলিশ সেখানে গেলে জলদস্যুদের সঙ্গে গুলিবিনিময় হয়। এতে ১৩ জন জলদস্যু নিহত হয়। কয়েকজন পুলিশ আহত হয়।