শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১২:০৭ ঢাকা, রবিবার  ১৬ই ডিসেম্বর ২০১৮ ইং

ঘাতক জঙ্গি সন্তান আলি সাকার

এক আইএস জঙ্গি নিজের মাকে হত্যা করলো

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) বর্বরতার সঙ্গে অপরিচিত নয় বিশ্ববাসী। নানান কায়দায় ও অজুহাতে মানুষ হত্যা করে শিরোনামে এসেছে সংগঠনটি। তবে এবার তাদের এক সদস্য বর্বরতার সব সীমা ছাড়িয়ে গেলেন। আইএস ছাড়তে বলায় প্রকাশ্যে নিজের মাকে হত্যা করলো এক জঙ্গি সন্তান।
গত বুধবার আইএসের কথিত রাজধানী রাকায় এ হত্যার ঘটনা ঘটে। যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস শুক্রবার খবরের সত্যতা নিশ্চিত করেছে।
অবজারভেটরি জানায়, ৪৫ বছর বয়সী ওই মা তার সন্তানকে ভুল পথে চলার বিষয়ে সতর্ক করেন। আইএসের চোখে ওই মায়ের অপরাধ সন্তানকে জঙ্গি দল ছেড়ে বিদেশ চলে যাওয়ার কথা বলেছিলেন তিনি। সেই সঙ্গে আইএস নির্মূল হয়ে যাওয়ার বিষয়েও তার সন্তানকে সতর্ক করেছিলেন।
কিন্তু মায়ের কথা না শুনে তা জঙ্গি নেতাদের বলে দেন ওই ঘাতক। পরে ওই মাকে অপরাধী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দেয় আইএস। আর তাকে হত্যার জন্য তার সন্তানকেই দায়িত্ব দেয়া হয়।
২১ বছরের আলি সাকার তার মা ৪৫ বছরের লিনা আল-কাশেম রাকার পোস্ট অফিসের কাছে কয়েকশ’ মানুষের সামনে হত্যা করে। সিরিয়া ও ইরাকের বিশাল এলাকা দখল করে ২০১৩ সাল থেকে এভাবে অন্তত দুই হাজার মানুষকে প্রকাশ্যে আগুনে পুড়িয়ে, গলা কেটে অথবা পাথর মেরে হত্যা করেছে। সূত্র: বিবিসি