Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:৫৬ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

একাত্তরের মানবতা বিরোধী বিচারের মতো ‘গুমের’ বিচার করা হবেঃ ফখরুল

রোববার রাজধানীর নয়া পল্টনে ভাসানী মিলনায়তনে সবুজবাগ থানা ছাত্রদল আয়োজিত এক সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে অবৈধ সরকারকে টেনেহিঁচড়ে ক্ষমতা থেকে নামাতে হবে। শোককে শক্তিতে পরিণত করে সবাইকে সরকার বিরোধী আন্দোলেন নামার আহ্বান জানান তিনি। এক বছর ধরে নিখোঁজ সংশ্লিষ্ট থানা ছাত্রদলের দুই নেতার সন্ধান দাবিতে এ সভায় আয়োজন করা হয়। ঢাকা মহানগরীর বিভিন্ন সময় যেসব নেতাকর্মী নিখোঁজ হয়েছেন তাদের পরিবাবের সদস্যরাও এতে উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, ‘বর্তমানে একাত্তরের মানবতা বিরোধীদের বিচার হচ্ছে। বিভিন্ন সময়ে বিএনপি নেতাদের গুম হওয়ার জন্য যারা দায়ী তাদেরও মানবতা বিরোধী অপরাধের জন্য বিচার করা হবে।

তিনি অভিযোগ করে বলেন, ‘ক্ষমতা কুক্ষিগত করতে সরকার র‌্যাব-পুলিশের ব্যবহার করছে। এসময় তিনি নিখোঁজ নেতাকর্মীদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

সবুজবাগ থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক ওমর ফারুকের সভাপতিত্বে সভায় অন্যদেন মধ্যে আরো উপস্থিত ছিলেন- বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদল সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ।

 

FOLLOW US: