ব্রেকিং নিউজ

রাত ৮:৫৮ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

একাত্তরকে বুকে ধারণ করে বিজয়ের পথে চলুন : তথ্যমন্ত্রী

inu14

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু একাত্তরকে বুকে ধারণ করে দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার মাধ্যমে সকলকে বিজয়ের পথে এগিয়ে যাবার আহ্বান জানিয়েছেন ।
তিনি আজ জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মহান বিজয়ের ৪৪তম বর্ষপূর্তিতে জনপ্রিয় কন্ঠশিল্পী বাপ্পা মজুমদার ও তরুণ স্থপতি বুশরা শাহরিয়ারের সংগীতের সিডি ‘বিজয়ের গান’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
মন্ত্রী বলেন, ‘সবচেয়ে আনন্দের বিষয় যে, তরুণ প্রজন্ম যারা একাত্তর দেখেনি, তারা এতো গভীরভাবে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত সংগীত সৃষ্টি করেছে। ৪৪ বছরে নির্মিত বিজয়ের সিঁড়ির ধাপগুলো বর্ণনা করেছে তারা সংগীতের মুর্চ্ছনায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন পঁচাত্তরের পর চেপে বসা সামরিক-সাম্প্রদায়িকতার পাথর থেকে জাতিকে মুক্ত করছেন, তখন দেশকে এগিয়ে নিতে একাত্তরকে বুকে ধারন করে রাখার বিকল্প নেই।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং এলবামের শিল্পী বাপ্পা মজুমদার ও বুশরা শাহরিয়ার বক্তব্য রাখেন।
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, মুক্তবুদ্ধি ও শিল্পসাহিত্যের চর্চাকারীদের ওপর সাম্প্রদায়িক গোষ্ঠী বারবার হামলা চালিয়েছে। কিন্তু আমাদের তারুণ্য তাতে দমে যায়নি। তারা তাদের সৃষ্টি অব্যাহত রেখেছে।
তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নবীন ও অভিজ্ঞ শিল্পীদ্বয়ের যৌথ উদ্যোগকে অভিনন্দন জানান এবং তাদের অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বান জানান।
অনুষ্ঠানে সুধীবৃন্দ বাপ্পা মজুমদার ও বুশরা শাহরিয়ারের সংগীত পরিবেশনা উপভোগ করেন।