ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:২৫ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

একশ’ টাকার প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

একশ’ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ৭৮তম ড্র রোববার অনুষ্ঠিত হয়েছে।
ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহা. আনিছুর রহমানের সভাপতিত্বে কমিশন কার্যালয়ে এ ড্র অনুষ্ঠিত হয়। এতে ছয় লাখ টাকার প্রথম পুরস্কার পেয়েছে ০৬০৮৯৫১, তিন লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কার পেয়েছে ০২৪৮৭৪৭ এবং এক লাখ টাকার তৃতীয় পুরস্কার পেয়েছে ০২৬৪০৯৪ ও ০৫০০৮২৯।
বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
একক সাধারণ পদ্ধতিতে (প্রতিটি সিরিজের জন্য একই নম্বর) এই ‘ড্র’ পরিচালিত হয়। বর্তমানে প্রচলিত ১০০ টাকা মূল্যমানের ৩৯টি সিরিজ, যেমন কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট , খঠ এবং খড এ ড্রয়ের আওতাভুক্ত। এসব সিরিজের অন্তর্ভুক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে ঘোষিত হয়েছে।
উপরে উল্লেখিত প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার এবং নিচের বন্ডগুলো সাধারণভাবে প্রতিটি সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যোগ্য হিসেবে বিবেচিত হয়। যেমন প্রথম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যাটি প্রতিটি সিরিজের ওই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হবে। একইভাবে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যাও তাদের মান অনুযায়ী প্রতিটি সিরিজের ক্ষেত্রে পুরস্কার পাওয়ার যোগ্য।
প্রসঙ্গত, আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১ জুলাই ১৯৯৯ হতে প্রাইজবন্ড পুরস্কারের অর্থ হতে ২০ শতাংশ হারে উৎসেকর কাটার বিধান রয়েছে।
লটারিতে ৫০ হাজার টাকার চতুর্থ পুরস্কার পেয়েছে ০০৪৭০৮০ ও ০৩৮৩০৯৫। এছাড়া ১০ হাজার টাকার পঞ্চম পুরস্কার পেয়েছে প্রতি সিরিজের ৪০টি সংখ্যা। এগুলো হলো ০০৩৬১২৩, ০২৯৪৪৬১, ০৫৫৪৯৪৭, ০৭৬৯৬৮৬, ০৮৬১৮৬২, ০০৫৯২৫০, ০৩১৫৯৯২, ০৬৩৬৩৪৪, ০৭৭৫২০২, ০৮৬৬৯৫০, ০১২২২০৯, ০৩৩১৮৪১, ০৬৭৪৪৮২, ০৭৮৭০২৭, ০৮৭৪০৮০, ০১২৫২১৫, ০৩৪৭৬৬৯, ০৬৯১৯৭৩, ০৭৯৮১০৪, ০৮৮৬৬৯৩, ০১৫৮০৬৩, ০৩৫৬৯২৩, ০৬৯৭৫২৭, ০৮০৯২৬৫, ০৯০৩৮০৬, ০১৭৫৮৮৫, ০৩৭২১৫৪, ০৭১৬৯৬২, ০৮২১৬৩৯, ০৯৫৩৮২৭, ০২৩৬৫০৩, ০৪৪৭৯৫৭, ০৭২০৭২৯, ০৮৩৩৪৭১, ০৯৯৩২৯১, ০২৭৬২৪৮, ০৪৭৪২০২, ০৭৬৮৩৯৫, ০৮৫১৪০৯ ও ০৯৯৮২০৭।